সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
প্রবাসীর মেয়ে ইসমত আরা বিসিএস ক্যাডার হতে চায়  » «   জকিগঞ্জ পৌর এলাকায় গ্যাসের সন্ধান; বাপেক্স কর্মকর্তাদের স্থান পরিদর্শন  » «   জকিগঞ্জে অমর একুশে বই মেলা শুরু  » «   হাজী আব্দুল আজিজ তাপাদার গার্লস একাডেমির শিক্ষা সফর  » «   বালাউট ছাহেব বাড়ি সংলগ্ন হাফিজিয়া মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন  » «   আলোর দিশারী সংস্থার পুরস্কার প্রদান ও সৌর বিদ্যুৎ লাইটের উদ্বোধন  » «   ২০১৯ সালের ১৪ ও ১৫ ফেব্রুয়ারী হাড়িকান্দি মাদ্রাসার শতবার্ষিকী পালন করা হবে  » «   ইছামতি কামিল মাদরাসার ৭২তম বার্ষিক মহাসম্মেলন আগামীকাল রবিবার  » «   নান্দিশ্রী ছাত্র কল্যাণ সংস্থার আত্মপ্রকাশ  » «   হাজারো মানুষের উপস্থিতিতে মুন্সীবাজার মাদ্রাসার মাহফিল সম্পন্ন  » «  

জকিগঞ্জে সুজাদ হত্যায় ঘাতকের যাবজ্জীবন কারাদন্ড

জকিগঞ্জে কৃষক সুজাদুর রহমান উরফে সুজাদ আহমদ হত্যা মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড দেয়া হয়। মঙ্গলবার সিলেটের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. মো: গোলাম মর্তুজা মজুমদার (সিনিয়র জেলা ও দায়রা জজ) এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামী মো: এনাম উদ্দিন (৩৫) জকিগঞ্জ থানার উত্তর ফুলতলা (নান্দিশ্রী) গ্রামের বজলুর রহমানের ছেলে। রায় ঘোষনার সময় দন্ডপ্রাপ্ত আসামী আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।

আদালত সূত্রে জানা যায়, জকিগঞ্জ থানার উত্তর ফুলতলা (নান্দিশ্রী) গ্রামের মৃত রইছ আলীর ছেলে কৃষক সুজাদুর রহমান সুজাদ আহমদ (৪০) একই গ্রামের আবু বক্কর সিদ্দিকের জমি বর্গা চাষ করে আসছিলেন। ২০১৪ সালের ২৬ ফেব্রুয়ারী সুজাদ গরু’র ঘাস সংগ্রহ করতে বাড়ীর পাশ^বর্তী মেঘনা বিল নামক মাঠে যান।

সেখানে এনাম উদ্দিন তাকে পেয়ে তার জমি হতে সার দেয়া পানি সুজাদের বর্গা চাষ জমিতে মিশাইয়া দিয়েছে বলে তাকে গালিগালাজ করে। কথাকাটাকাটির এক পর্যায়ে এনাম উদ্দিন তাকে মারধর করতে এগিয়ে আসলে সে দৌড়ে বাড়িতে চলে আসে। পরদিন ২৭ ফেব্রুয়ারী সকাল ৭ টার দিকে পূর্ণরায় ওইস্থান থেকে সুজাদ গরুর ঘাস সংগ্রহ করতে গেলে সেখানে এনাম উদ্দিন তাকে পেয়ে হুজা (ধান বহন করার ভাং) দিয়ে মাথায়, বাম পায়ের হাটুতে ও বাম হাতের বাহুতে আঘাত করে তাকে মেরে ফেলে।

এবং পরে সে বিষয়টি এলাকায় প্রচার করে। এদিকে ওইদিন বিকেল ৩ টার দিকে সুজাদ বাড়ি ফিরতে না দেখে তার পরিবার তাকে খোঁজাখুজি করে মেঘনা বিল নামক মাঠে গিয়ে তার লাশ দেখতে পেয়ে তারা জকিগঞ্জ থানা পুলিশকে বিষয়টি জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত সুজাদ আহমদের সোরতহাল রিপোর্ট তৈরী করে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসামানী হাসপাতালের মর্গে প্রেরণ করে।

এ ঘটনায় নিহত সুজাদের ভাই রবজাদ আহমদ বাদি হয়ে একমাত্র মো: এনাম উদ্দিনকে আসামী করে জকিগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নং- ১৫ (২৭-০২-২০১৪)।
দীর্ঘ তদন্ত শেষে জকিগঞ্জ থানার এসআই গাজী মিজানুর রহমান একই বছরের ২৩ জুন একমাত্র এনাম উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারী থেকে আদালত এ মামলার বিচারকায্য শুরু করেন। দীর্ঘ শুনানী ও ১৫ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী মো: এনাম উদ্দিনকে ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়।
রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি এডভোকেট সামছুল ইসলাম ও আসামীপক্ষে এডভোকেট মো: আব্দুল লতিফ মামলাটি পরিচালনা করেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.