বুধবার, ২৩ আগষ্ট, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ বাজারকে পরিচ্ছন্ন রাখতে ডাস্টবিন স্থাপন  » «   সেই পঙ্গু শাহীনকে জকিগঞ্জের মিজানের ৫০হাজার টাকা প্রদান  » «   আগামী ২৬ আগস্ট জকিগঞ্জ উপজেলা তালামীযের উদ্দোগে কৃতি ছাত্র সংবর্ধনা  » «   জকিগঞ্জে অপহৃত এক মেয়ে উদ্ধার করেছে পুলিশ, আটক ১  » «   এম.জাকির হুসেইন হিফযুল ক্বোরআন প্রতিযোগিতায় আলোড়ন সৃষ্টি  » «   ২১শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বৃহত্তর কালিগঞ্জ ছাত্রলীগের মিছিল  » «   জকিগঞ্জের সাকের আহমদ আর নেই  » «   রাহেলা জকিগঞ্জের শেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত  » «   জকিগঞ্জে তফজ্জুল আহমদ সেবা ফাউন্ডেশনের আত্মপ্রকাশ  » «   বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহবান ক্বারী আবদুল হাফীযের  » «  

জকিগঞ্জে বর্ষবরণের দিনে দরিদ্রদের মধ্যে ফলমূল বিতরণ

17965030_1031707866959974_138919781_n

নিজস্ব প্রতিবেদক: অতি সম্প্রতি জেলা প্রশাসকের জিআর ফান্ডের টাকা বাড়ি বাড়ি গিয়ে বিতরণকালে আকস্মিক এমন একটি অসহায় পরিবারের খোঁজ পাওয়া যায় যে, পরিবারের প্রায় সকলেই মানসিক ভারসাম্যহীন এবং খুবই দরিদ্র। জানার পর পরই উপজেলা নির্বাহী অফিসার (অ: দা) মিজানুর রহমান মিলন তাদের বাড়িতে যান। তাৎক্ষণিকভাবে নগদ কিছু টাকা তাদের হাতে তুলে দেন। এ সময় জকিগঞ্জ বার্তা সম্পাদক এনামুল হক মুন্নাকে পত্রিকায় রিপোর্ট করে হৃদয়বান মানুষ যাতে তাদের পাশে দাড়ান সে উদ্যোগ নেয়ার কথা বলেন।

 আজ বর্ষবরণের দিনে জকিগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকমের উদ্যোগে ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং জকিগঞ্জ বাজারের ব্যবসায়ী  মিছবাহের  সহযোগিতায় বর্ষবরণে দরিদ্রদের মধ্যে ফলমূল বিতরণ করা হয়। বিকেলে জকিগঞ্জের সেনাপতির চকের বাড়িতে গিয়ে আঙ্গুর, খেজুর, আনারস, মাল্টা, তরমুজ ঐ পরিবারের মতলব আলীর ভারসাম্যহীন ছেলে মেয়ে ও স্বজনদের হাতে তুলে দেওয়া হয়। এসব ফলমূল পেয়ে তারা ভীষণ খুশি। ব্যতিক্রমী এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা। 17799036_1446616898710519_3038289349480726365_n

 উপস্থিত স্থানীয় ইউপি সদস্য আব্দুল কাইয়ুম মুজিবকে দ্রুত একটি আবেদন তার (ইউএনও) বরাবরে অথবা জেলা প্রশাসক বরাবরে আবেদনপত্র পাঠাতে নির্দেশ দেন। ফলমূল বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন, জকিগঞ্জ বার্তা সম্পাদক এনামুল হক মুন্না, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার প্রভাষক রফিকুল ইসলাম সুহেল, ইউপি সদস্য আব্দুল কাইয়ুম মুজিব, জকিগঞ্জ বাজারের মেগা শপের মালিক মিছবাহ প্রমূখ।

মতলব আলী জকিগঞ্জ বার্তাকে বলেন, পরিবারের ৩ছেলে ও ১মেয়ে পাগল অর্থাৎ মানসিক ভারসাম্যহীন। ছেলে মবুল হোসেন (৩৪), ইব্রাহীম আলী (২৪), ইসমাইল আলী (২০) ও মেয়ে রুশনা বেগম (২৬)কে কঠিন জীবন পার করছেন। একটি ছেলে গত ৩বছর থেকে হারিয়ে গেছে। তার খোজ পাচ্ছেন না। তিনি আরে বলেন, স্ত্রী মারা যাবার পর থেকে আমাকে প্রতিনিয়ত কষ্ট, যন্ত্রণা সহ্য করতে হচ্ছে। তাদের উৎপাতে আমি অতিষ্ট। কিন্তু আমার ছেলে-মেয়ে তারা। তবু্ তারা যেনো ভালো হয়, সে জন্য ইতোমধ্যে চিকিৎসকের কাছে নিয়ে নাম মাত্র চিকিৎসা দিয়েছি। কিন্তু অর্থাভাবে তেমন কোনো চিকিৎসা করতে পারছি না। বলেন, পাশের ঘরে আমার একজন বুড়ো বোন বড় অসহায় অবস্থায় রয়েছে। মাত্র ২শতক ভূমির উপর আমার কুড়ে ঘর দাড়িয়ে আছে। সংগ্রাম আর ত্যাগের মধ্য দিয়ে প্রতিদিন পার করছি আমি। নিজেও রোগাক্রান্ত। বুড়ো মানুষ। কিভাবে আমি ওদের চিকিৎসা করাই, তা ভেবে পাচ্ছি না। মতলব আলী উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.