বুধবার, ২৩ মে, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
বারহাল ছাত্র পরিষদের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন  » «   জকিগঞ্জে ফার্মাসিউটিকেলস রিপ্রেজেন্টেটিভ এসো: কমিটি গঠন  » «   বাসের ধাক্কায় জকিগঞ্জের সুমনের মর্মান্তিক মৃত্যু  » «   জাতীয় পার্টির যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি নাসির উদ্দিন হেলালের দেশে প্রত্যাবর্তন  » «   বারহাল ছাত্র পরিষদের আজীবন সদস্য, লন্ডন প্রবাসী আজিজ আহমদকে সংবর্ধনা  » «   সমাপনী পরীক্ষায় উত্তীর্ন ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান  » «   জকিগঞ্জ-সিলেট সড়ক দ্রুত সংস্কার করতে কর্মকর্তাদের নির্দেশ দিলেন সেলিম উদ্দিন এমপি  » «   বিভিন্ন সমস্যায় জর্জরিত জকিগঞ্জ হাসপাতাল  » «   বারহাল ছাত্র পরিষদের আজীবন সদস্য জনাব আজিজ আহমদ কে সংবর্ধনা প্রদান সম্পন্ন  » «   আল্লামা মকদ্দছ আলীর সহধর্মীনির দাফন সম্পন্ন  » «  

জকিগঞ্জে প্রথম মুক্ত দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: স্বীকৃতির অপেক্ষায় দেশের প্রথম মুক্তাঞ্চল সিলেটের জকিগঞ্জ উপজেলা। ১৯৭১ সালে ছাত্রদের নেতৃত্বে স্বাধীনতার পক্ষে প্রথম মিছিল বের হয় জকিগঞ্জে। পাকিস্তানের পতাকায় ধরিয়ে দেওয়া হয় আগুন।
স্বাধীনতার কয়েক যুগ অর্থাৎ ৪৬বছর পেরিয়ে গেলেও এখনো স্বীকৃতির অপেক্ষা করছেন মুক্তিযোদ্ধারা। দেশে প্রথম বিজয়ের প্রভাতে নিঃশ্বাস নেওয়া এই অঞ্চলের লাখো মানুষের দাবিও এখন এটি। ২১ নভেম্বর প্রথম মুক্তাঞ্চল দিবস হিসেবে রাষ্ট্রীয়ভাবে পালিত না হলেও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড বিভিন্ন কর্মসূচি পালন করে।
কর্মসূচির মধ্যে ছিল বেলা ১১টায় জাতিরজনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ ও শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়। বেলা সাড়ে ১১টায় বর্ণাঢ্য র‍্যালি বের হয়। দুপুর ১২টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয় পাবলিক লাইব্রেরী প্রাঙ্গনে। এতে সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও পৌরসভার মেয়র হাজী খলিল উদ্দিন। বক্তব্য দেন ডেপুটি কমান্ডার আব্দুল মোতালেব, মুক্তিযোদ্ধা সোনা মিয়া, ফজলুর রহমান, আব্দুল জলিল, কৃষকলীগের আহ্বায়ক আব্দুল আহাদ, যুবলীগ নেতা আব্দুস ছালাম ও জেলা সন্তান কমান্ডের সহ সভাপতি সারওয়ার হোসেন চৌধুরী, জকিগঞ্জ উপজেলা আহ্বায়ক শফিউল আলম মুন্না প্রমূখ।

 

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.