বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
হাফছা কলেজ ছাত্রী তানিয়া আক্তার ঝুমার বিষ পানে মৃত্যু  » «   প্রবাসীর মেয়ে ইসমত আরা বিসিএস ক্যাডার হতে চায়  » «   জকিগঞ্জ পৌর এলাকায় গ্যাসের সন্ধান; বাপেক্স কর্মকর্তাদের স্থান পরিদর্শন  » «   জকিগঞ্জে অমর একুশে বই মেলা শুরু  » «   হাজী আব্দুল আজিজ তাপাদার গার্লস একাডেমির শিক্ষা সফর  » «   বালাউট ছাহেব বাড়ি সংলগ্ন হাফিজিয়া মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন  » «   আলোর দিশারী সংস্থার পুরস্কার প্রদান ও সৌর বিদ্যুৎ লাইটের উদ্বোধন  » «   ২০১৯ সালের ১৪ ও ১৫ ফেব্রুয়ারী হাড়িকান্দি মাদ্রাসার শতবার্ষিকী পালন করা হবে  » «   ইছামতি কামিল মাদরাসার ৭২তম বার্ষিক মহাসম্মেলন আগামীকাল রবিবার  » «   নান্দিশ্রী ছাত্র কল্যাণ সংস্থার আত্মপ্রকাশ  » «  

জকিগঞ্জে প্রথম মুক্ত দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: স্বীকৃতির অপেক্ষায় দেশের প্রথম মুক্তাঞ্চল সিলেটের জকিগঞ্জ উপজেলা। ১৯৭১ সালে ছাত্রদের নেতৃত্বে স্বাধীনতার পক্ষে প্রথম মিছিল বের হয় জকিগঞ্জে। পাকিস্তানের পতাকায় ধরিয়ে দেওয়া হয় আগুন।
স্বাধীনতার কয়েক যুগ অর্থাৎ ৪৬বছর পেরিয়ে গেলেও এখনো স্বীকৃতির অপেক্ষা করছেন মুক্তিযোদ্ধারা। দেশে প্রথম বিজয়ের প্রভাতে নিঃশ্বাস নেওয়া এই অঞ্চলের লাখো মানুষের দাবিও এখন এটি। ২১ নভেম্বর প্রথম মুক্তাঞ্চল দিবস হিসেবে রাষ্ট্রীয়ভাবে পালিত না হলেও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড বিভিন্ন কর্মসূচি পালন করে।
কর্মসূচির মধ্যে ছিল বেলা ১১টায় জাতিরজনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ ও শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়। বেলা সাড়ে ১১টায় বর্ণাঢ্য র‍্যালি বের হয়। দুপুর ১২টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয় পাবলিক লাইব্রেরী প্রাঙ্গনে। এতে সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও পৌরসভার মেয়র হাজী খলিল উদ্দিন। বক্তব্য দেন ডেপুটি কমান্ডার আব্দুল মোতালেব, মুক্তিযোদ্ধা সোনা মিয়া, ফজলুর রহমান, আব্দুল জলিল, কৃষকলীগের আহ্বায়ক আব্দুল আহাদ, যুবলীগ নেতা আব্দুস ছালাম ও জেলা সন্তান কমান্ডের সহ সভাপতি সারওয়ার হোসেন চৌধুরী, জকিগঞ্জ উপজেলা আহ্বায়ক শফিউল আলম মুন্না প্রমূখ।

 

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.