সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বাদেজমার ক্যান্সার আক্রান্ত সিহাবের আর্থিক সহায়তা কামনা  » «   সেই বর্ণা মারা গেলেন  » «   কসকনকপুরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মদিন উদযাপন  » «   পাঠানচক প্রবাসী জনকল্যাণ সংস্থার বৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান  » «   আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের উদ্যোগে আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (রহঃ) এর ঈছালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত  » «   জকিগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্সের ৪র্থ বর্ষপূর্তি ও দ্বিবার্ষিক কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন:  » «   ঈসালে সাওয়াব মাহফিলে আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী ; বিপন্ন মানুষের সেবায় এগিয়ে আসুন  » «   আল্লামা ফুলতলী ছাহেব (র.)’র ১০ম ইন্তেকাল বার্ষিকী আজ:: প্রস্তুত জকিগঞ্জে ঐতিহাসিক বালাই হাওর  » «   ছেলে হত্যার বিচার চান সালমানের মা বাবা  » «   জকিগঞ্জে রয়েল ট্রাভেলস এর উদ্বোধন  » «  

জকিগঞ্জের মান্নার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে……..

নিজস্ব প্রতিবেদক: মানিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর সমাপনী পরীক্ষায় ৬টি বিষয়ে পরীক্ষা দিয়েছিল মারজানা আক্তার মান্না। ফলাফলে গণিত ছাড়া বাকি বিষয় গুলোতে ভালো ফলাফল করেছে মান্না। কিন্তু ফলাফলে গণিত বিষয়ে অনুপস্থিত দেখানো হয়। বিষয়টি নিয়ে মুঠোফোনে শনিবার রাতে জকিগঞ্জ বার্তার সাথে কথা বলেন উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারি শিক্ষা অফিসার। তারা দু;জনই বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করবেন। উপজেলা সহকারি শিক্ষা অফিসার বিরেন্দ্র দাস জকিগঞ্জ বার্তাকে বললেন ভূলক্রমে সেটি হয়েছে। তবে যেহেতু ইন্টারনেটে গণিত বিষয়ে পূণ: নিরীক্ষণের আবেদন করা হয়েছে। সেহেতু ফলাফল আসতে দেরি হবে। তবে দ্রুত মেয়েটির বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

মেয়ের বাবা, জকিগঞ্জ বাজারের ক্ষুদে ব্যবসায়ী আব্দুল কাদির জানান, ষষ্ঠ শ্রেণীতে ভর্তি না হতে পেরে ভীষণ কান্নাকাটি করছে। অনেক অনুরোধ করলেও মাধ্যমিক বিদ্যালয় তাকে ভর্তি করছে না। এমনকি জেলা শিক্ষা অফিসার বরাবরে আমাদের অভিযোগটিও উপজেলা শিক্ষা অফিসার গ্রহণ করেননি। তিনি বলেন আমার মেয়ের রোল নং-২৭১৭ আইডি নম্বর ১১২০৭৬০২১০০২৭১৭। সে ৬টি বিষয়ের মধ্যে বাংলায় ৬১, ইংরেজিতে ৬২, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ৮৪, প্রাথমিক বিজ্ঞানে ৮০, ধর্ম ও নৈতিক শিক্ষায় ৭০ নম্বর পেয়েছে। কিন্তু গণিতে অনুপস্থিত দেখানো হয়। ঐ হলের দায়িত্বপ্রাপ্তদের অবহেলাকে দায়ী করে উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদফতরের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। মান্নার মামা নাজিম উদ্দিন জানান, এখন আমাদের একটাই দাবি ঐ মেয়েটিকে ভর্তি করানো। যদিও পুন: নিরীক্ষার আবেদন করা হয়েছে। তবে ফলাফল আসতে দেরি হতে পারে। তাই যত তাড়াতাড়ি সম্ভব তাকে ভর্তি করা হউক।

এ বিষয়ে সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মো: কুতুব উদ্দিন জকিগঞ্জ বার্তাকে বলেন নিয়মতান্ত্রিকভাবে ডকুমেন্টস ছাড়া ভর্তি করা যায় না। এর পরও আপাতত মেয়েটিকে ষষ্ঠ শ্রেণীর এক সেট নতুন বই প্রদান করা হবে। পরবর্তীতে তাকে ভর্তি করা হবে বলে জানান তিনি।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.