বুধবার, ২০ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
২২টি গ্রামে বৃহত্তর ইছামতি কালিগঞ্জ প্রবাসী কল্যাণ সংস্থা’র ঈদ সামগ্রী বিতরণ  » «   সোনাপুর-সুপ্রাকান্দি ডেভল্যাপমেন্ট সোসাইটির ঈদ সামগ্রী বিতরণ  » «   কাতারে জকিগঞ্জের আব্দুল মুহিম মিনুর মৃত্যু  » «   জকিগঞ্জে ১৩০বোতল অফিসার চয়েজসহ মাদক ব্যবসায়ী আটক  » «   শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সম্পন্ন  » «   বৃহত্তর আটগ্রাম প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের ঈদ সামগ্রী বিতরণ  » «   প্রতিবন্ধী ও দরিদ্রদের মধ্যে স্পেন প্রবাসী মাসহুদের ইফতার  » «   ইউএনও শহীদুল হকের ইন্তেকালে এইচটিএ সেবা ফাউন্ডেশনের শোক  » «   জকিগঞ্জে এমপি প্রার্থী এম জাকির হোসাইনের সমর্থনে ইফতার  » «   জকিগঞ্জের সাবেক ইউএনও শহীদুল হকের দাফন  » «  

জকিগঞ্জের মান্নার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে……..

নিজস্ব প্রতিবেদক: মানিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর সমাপনী পরীক্ষায় ৬টি বিষয়ে পরীক্ষা দিয়েছিল মারজানা আক্তার মান্না। ফলাফলে গণিত ছাড়া বাকি বিষয় গুলোতে ভালো ফলাফল করেছে মান্না। কিন্তু ফলাফলে গণিত বিষয়ে অনুপস্থিত দেখানো হয়। বিষয়টি নিয়ে মুঠোফোনে শনিবার রাতে জকিগঞ্জ বার্তার সাথে কথা বলেন উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারি শিক্ষা অফিসার। তারা দু;জনই বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করবেন। উপজেলা সহকারি শিক্ষা অফিসার বিরেন্দ্র দাস জকিগঞ্জ বার্তাকে বললেন ভূলক্রমে সেটি হয়েছে। তবে যেহেতু ইন্টারনেটে গণিত বিষয়ে পূণ: নিরীক্ষণের আবেদন করা হয়েছে। সেহেতু ফলাফল আসতে দেরি হবে। তবে দ্রুত মেয়েটির বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

মেয়ের বাবা, জকিগঞ্জ বাজারের ক্ষুদে ব্যবসায়ী আব্দুল কাদির জানান, ষষ্ঠ শ্রেণীতে ভর্তি না হতে পেরে ভীষণ কান্নাকাটি করছে। অনেক অনুরোধ করলেও মাধ্যমিক বিদ্যালয় তাকে ভর্তি করছে না। এমনকি জেলা শিক্ষা অফিসার বরাবরে আমাদের অভিযোগটিও উপজেলা শিক্ষা অফিসার গ্রহণ করেননি। তিনি বলেন আমার মেয়ের রোল নং-২৭১৭ আইডি নম্বর ১১২০৭৬০২১০০২৭১৭। সে ৬টি বিষয়ের মধ্যে বাংলায় ৬১, ইংরেজিতে ৬২, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ৮৪, প্রাথমিক বিজ্ঞানে ৮০, ধর্ম ও নৈতিক শিক্ষায় ৭০ নম্বর পেয়েছে। কিন্তু গণিতে অনুপস্থিত দেখানো হয়। ঐ হলের দায়িত্বপ্রাপ্তদের অবহেলাকে দায়ী করে উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদফতরের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। মান্নার মামা নাজিম উদ্দিন জানান, এখন আমাদের একটাই দাবি ঐ মেয়েটিকে ভর্তি করানো। যদিও পুন: নিরীক্ষার আবেদন করা হয়েছে। তবে ফলাফল আসতে দেরি হতে পারে। তাই যত তাড়াতাড়ি সম্ভব তাকে ভর্তি করা হউক।

এ বিষয়ে সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মো: কুতুব উদ্দিন জকিগঞ্জ বার্তাকে বলেন নিয়মতান্ত্রিকভাবে ডকুমেন্টস ছাড়া ভর্তি করা যায় না। এর পরও আপাতত মেয়েটিকে ষষ্ঠ শ্রেণীর এক সেট নতুন বই প্রদান করা হবে। পরবর্তীতে তাকে ভর্তি করা হবে বলে জানান তিনি।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.