মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
দপ্তরী কাম নৈশপ্রহরী নিয়োগ নিয়ে যা বললেন জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান  » «   আবুল হোসেন আইডিয়াল একাডেমীর প্রতিষ্ঠাতা স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল  » «   জকিগঞ্জে ইয়াবাসহ নারী আটক  » «   জকিগঞ্জের দপ্তরী নিয়োগ বাতিলের দাবীতে মানববন্ধন; পুলিশের বাঁধা  » «   জকিগঞ্জে প্রতিবন্ধিদের মধ্যে ক্র্যাচ বিতরণ  » «   জকিগঞ্জে পল্লী চিকিৎসকদের কমিটি গঠন  » «   জকিগঞ্জ বনাম বিশ্বনাথের খেলা ২১অক্টোবর; খেলোয়াড় বাছাই ১৭অক্টোবর  » «   জকিগঞ্জে দুর্গাপূজা শুরু, ৯৮টি পূজা মন্ডপে ৪৮টন চাল বিতরণ  » «   জকিগঞ্জসহ সারাদেশে প্রাইমারী দপ্তরী নিয়োগ স্থগিত করলেন মন্ত্রী  » «   শিলচরে বাংলাদেশী বন্দিদের খোঁজ নিলেন ডেপুটি হাই কমিশনার  » «  

ঘূর্ণিঝড় তিতলি’র প্রভাবে বৃষ্টি

ঘুর্ণিঝড় তিতলির প্রভাবে সকাল থেকেই ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত হয়েছে। এতে বিপাকে পড়েছে শ্রমজীবি মানুষ, ব্যহত হচ্ছে দৈনন্দিন জীবন। এদিকে, আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বৃষ্টিপাত রোববার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। অন্যদিকে, সমুদ্রবন্দরগুলোয় তিন নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সকাল থেকে রাজধানীতে শুরু হয় ভারি বৃষ্টিপাত। ফলে ছুটির দিন হলেও শ্রমজীবী মানুষকে পড়তে হয় বিপদে। তিতলি আঘাত না হানলেও এর প্রভাবে আরো ক’দিন বৃষ্টি হতে পারে বলে মনে করছে আবাহাওয়া অধিদপ্তর।

এদিকে, কক্সবাজার, চট্টগ্রাম ও চাঁদপুরসহ কয়েক জেলায় এখনও গুড়িগুড়ি বৃষ্টি অব্যাহত আছে। ছুটিরদিন হলেও, ভোর থেকেই এসব স্থানে বিপাকে পড়তে হয়েছে শ্রমজীবি মানুষদের।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘুর্নিঝড় তিতলি দুর্বল হয়ে নিুচাপে পরিনত হয়েছে। নিুচাপের ফলে সৃষ্ট বৃষ্টিপাত রোববার পর্যন্ত অব্যহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে, কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে প্লাবিত হয়েছে বেশকিছু ঘরবাড়ি। আর কুতুবদিয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে বেড়িবাঁধ, আমন ফসলি ও শীতকালীন সবজির আবাদ। এতে বিপাকে পড়েছে চাষীরা।

চট্টগ্রামে সকাল নয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস। টানা বৃষ্টিপাতে পাহাড়ধসের আশঙ্কায় ঝুঁকিপূর্ণ কয়েকটি পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের সরিয়ে নিচ্ছে জেলা প্রশাসন।

অন্যদিকে, সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় হুঁশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আর সমুদ্র উত্তাল থাকায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও  ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

বৈশাখী টিভি

 

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.