মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ প্রেসক্লাবে ধানের শীষের প্রার্থীর মতবিনিময়  » «   জকিগঞ্জে হাফিজ মজুমদারের প্রধান নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন  » «   জকিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা নোমান উদ্দিনের ইন্তেকাল; জানাযা বিকেল সাড়ে ৪টায়  » «   জকিগঞ্জ কানাইঘাট আসনের ৮ প্রার্থী প্রতিক পেয়েছেন  » «   সিলেট ৫; নৌকা হাফিজ মজুমদার, লাঙ্গল সেলিম উদ্দিন  » «   সিলেট ৫ আসনে নির্বাচনে যারা আছেন  » «   জকিগঞ্জ কানাইঘাটে ধানের শীষের প্রার্থী মাও. উবায়দুল্লাহ ফারুক  » «   জকিগঞ্জ কানাইঘাটে নৌকার প্রার্থী হাফিজ মজুমদার  » «   লন্ডন থেকে মঙ্গলবার দেশে আসছেন মুফতি সালাতুর রহমান মাহবুব  » «   জকিগঞ্জের বিশিষ্ট মুরব্বী সিরাজ উদ্দিনের আমেরিকায় ইন্তেকাল  » «  

ঘূর্ণিঝড় তিতলি’র প্রভাবে বৃষ্টি

ঘুর্ণিঝড় তিতলির প্রভাবে সকাল থেকেই ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত হয়েছে। এতে বিপাকে পড়েছে শ্রমজীবি মানুষ, ব্যহত হচ্ছে দৈনন্দিন জীবন। এদিকে, আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বৃষ্টিপাত রোববার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। অন্যদিকে, সমুদ্রবন্দরগুলোয় তিন নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সকাল থেকে রাজধানীতে শুরু হয় ভারি বৃষ্টিপাত। ফলে ছুটির দিন হলেও শ্রমজীবী মানুষকে পড়তে হয় বিপদে। তিতলি আঘাত না হানলেও এর প্রভাবে আরো ক’দিন বৃষ্টি হতে পারে বলে মনে করছে আবাহাওয়া অধিদপ্তর।

এদিকে, কক্সবাজার, চট্টগ্রাম ও চাঁদপুরসহ কয়েক জেলায় এখনও গুড়িগুড়ি বৃষ্টি অব্যাহত আছে। ছুটিরদিন হলেও, ভোর থেকেই এসব স্থানে বিপাকে পড়তে হয়েছে শ্রমজীবি মানুষদের।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘুর্নিঝড় তিতলি দুর্বল হয়ে নিুচাপে পরিনত হয়েছে। নিুচাপের ফলে সৃষ্ট বৃষ্টিপাত রোববার পর্যন্ত অব্যহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে, কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে প্লাবিত হয়েছে বেশকিছু ঘরবাড়ি। আর কুতুবদিয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে বেড়িবাঁধ, আমন ফসলি ও শীতকালীন সবজির আবাদ। এতে বিপাকে পড়েছে চাষীরা।

চট্টগ্রামে সকাল নয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস। টানা বৃষ্টিপাতে পাহাড়ধসের আশঙ্কায় ঝুঁকিপূর্ণ কয়েকটি পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের সরিয়ে নিচ্ছে জেলা প্রশাসন।

অন্যদিকে, সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় হুঁশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আর সমুদ্র উত্তাল থাকায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও  ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

বৈশাখী টিভি

 

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.