শনিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
শুক্রবার হেলিকপ্টারে জকিগঞ্জ আসছেন হেফাজত মহাসচিব  » «   কাজলসার সোনাপুরে লোকমান চৌধুরীর সমর্থনে মতবিনিময় সভা  » «   সীমান্তবর্তী এলাকায় একদল ফিনিক্সের মাতৃভাষা চর্চা কার্যক্রম  » «   আবারও সিলেটের শ্রেষ্ঠ ওসি হলেন জকিগঞ্জ থানার হাবিবুর রহমান  » «   ফের সিলেটের শ্রেষ্ঠ সার্কেল হলেন জকিগঞ্জের অ্যাডিশনাল এসপি সুদীপ্ত রায়  » «   নিখোঁজ হওয়া সেই হাসানকে পাওয়া গেছে  » «   ক্যাডেটহোম জকিগঞ্জের অভিভাবক সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা  » «   আটগ্রামে নিখোঁজ ৭ম শ্রেণীর ছাত্রের সন্ধান চায় পরিবার  » «   জকিগঞ্জে স্বরস্বতী পুজা উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানে হাফিজ মজুমদার এমপি  » «   বারহালে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রবাসীর অর্থ বিতরণ  » «  

ঘূর্ণিঝড় তিতলি’র প্রভাবে বৃষ্টি

ঘুর্ণিঝড় তিতলির প্রভাবে সকাল থেকেই ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত হয়েছে। এতে বিপাকে পড়েছে শ্রমজীবি মানুষ, ব্যহত হচ্ছে দৈনন্দিন জীবন। এদিকে, আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বৃষ্টিপাত রোববার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। অন্যদিকে, সমুদ্রবন্দরগুলোয় তিন নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সকাল থেকে রাজধানীতে শুরু হয় ভারি বৃষ্টিপাত। ফলে ছুটির দিন হলেও শ্রমজীবী মানুষকে পড়তে হয় বিপদে। তিতলি আঘাত না হানলেও এর প্রভাবে আরো ক’দিন বৃষ্টি হতে পারে বলে মনে করছে আবাহাওয়া অধিদপ্তর।

এদিকে, কক্সবাজার, চট্টগ্রাম ও চাঁদপুরসহ কয়েক জেলায় এখনও গুড়িগুড়ি বৃষ্টি অব্যাহত আছে। ছুটিরদিন হলেও, ভোর থেকেই এসব স্থানে বিপাকে পড়তে হয়েছে শ্রমজীবি মানুষদের।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘুর্নিঝড় তিতলি দুর্বল হয়ে নিুচাপে পরিনত হয়েছে। নিুচাপের ফলে সৃষ্ট বৃষ্টিপাত রোববার পর্যন্ত অব্যহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে, কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে প্লাবিত হয়েছে বেশকিছু ঘরবাড়ি। আর কুতুবদিয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে বেড়িবাঁধ, আমন ফসলি ও শীতকালীন সবজির আবাদ। এতে বিপাকে পড়েছে চাষীরা।

চট্টগ্রামে সকাল নয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস। টানা বৃষ্টিপাতে পাহাড়ধসের আশঙ্কায় ঝুঁকিপূর্ণ কয়েকটি পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের সরিয়ে নিচ্ছে জেলা প্রশাসন।

অন্যদিকে, সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় হুঁশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আর সমুদ্র উত্তাল থাকায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও  ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

বৈশাখী টিভি

 

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.