সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জসহ সারাদেশে প্রাইমারী দপ্তরী নিয়োগ স্থগিত করলেন মন্ত্রী  » «   শিলচরে বাংলাদেশী বন্দিদের খোঁজ নিলেন ডেপুটি হাই কমিশনার  » «   ইছামতি কামিল মাদ্রাসায় সংবর্ধনা পেলেন ডক্টর আহমদ আল কবির এবং আলহাজ্ব শামীম  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা অনুষ্ঠান সম্পন্ন  » «   স্বর্ণ পদক’ অর্জন করায় শাহবাগে শিহাব উদ্দিন সংবর্ধিত  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের সম্বর্ধনা অনুষ্ঠান বুধবার  » «   বারহালে আওয়ামীলীগ এর মতবিনিময় সভায় আলহাজ্ব মাসুক উদ্দিন আহমদ  » «   বারহা‌লে দি স্টু‌ডেন্ট ডে‌ভেলাপ‌মেন্ট ক্লাব(চক বুরহানপুর)এর ক‌মি‌টি গঠন   » «   জেলা পর্যায়ে মেধা বৃত্তি পেলেন জকিগঞ্জের ইছামতি কামিল মাদ্রাসার নয় মেধাবী শিক্ষার্থী  » «   জকিগঞ্জ উপজেলা উন্নয়ন পরিষদ ফ্রান্সের পক্ষ থেকে আলী রেজার পরিবারকে নগদ অর্থ প্রদান  » «  

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে নির্বাচন আগামীকাল বুধবার

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামীকাল বুধবার। ইতোমধ্যে গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে ভোটগ্রহণের সব প্রস্তুতি শেষ হয়েছে। রাত পোহালেই ভোট উৎসবে মাতবেন পৌরবাসী।

সোমবার মধ্যরাত থেকে ৪ প্রার্থীর আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হয়ে গেছে। এখন ভোটাররা অপেক্ষায় আছেন ভোট দেয়ার। বুধবার সকালে গোলাপগঞ্জ পৌরবাসী ভোটের মাধ্যমে নির্ধারণ করবেন নতুন পৌর মেয়রকে।

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ছাড়া আর কোনো রাজনৈতিক দল ভোটের লড়াইয়ে মাঠে থাকছেন না তা আগেই পরিষ্কার হয়ে গেছে। তবে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপির দুই শীর্ষ স্থানীয় নেতা।

এ নির্বাচনে বিএনপি তাদের প্রার্থী দিলেও মনোনয়ন যাচাই-বাছাইয়ে তাদের প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়। ভোটের লড়াইয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু ছাড়াও রয়েছেন তিন স্বতন্ত্রপ্রার্থী।

তারা হলেন- জগ প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম রাবেল। মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্রপ্রার্থী পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন। তিনি এ পৌরসভার সর্বশেষ নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ছিলেন। নারিকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্রপ্রার্থী আছেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস।

এদিকে সোমবার প্রচারণার শেষদিনে সব প্রার্থীই গণসংযোগ, পথসভাসহ ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে ভোটারদের মন জয়ে ব্যস্ত ছিলেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু বিকেল ৫টায় পৌর সদরের চৌমুহনী বাস টার্মিনালে নৌকা প্রতীকের সমর্থনে শেষ নির্বাচনী পথসভা করেন।

শেষ জনসভায় মেয়র প্রার্থী জাকারিয়া আহমদ পাপলু তার বক্তব্যে বলেন, বিগত সময়ে সি-গ্রেডের পৌরসভাকে আমি আমার কর্ম দক্ষতার মাধ্যমে এ-গ্রেডে উন্নীত করেছি। বিগত দিনে আমার ভুল ত্রুটি হলে নিজের সন্তান ভেবে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আমার বিগত দিনের উন্নয়নের কথা বিবেচনা করা পৌরবাসী উন্নয়নের প্রতীক নৌকাকে বিজয়ী করবেন।

সন্ধ্যায় আরেক মেয়র পদপ্রার্থী যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম রাবেল পক্ষে জগ প্রতীকের সমর্থনে গোলাপগঞ্জ উত্তর বাজারে পথসভার আয়োজন করা হয়।

এতে মেয়র প্রার্থী আমিনুল ইসলাম রাবেল তার বক্তব্যে সদ্য প্রয়াত মেয়র সিরাজুল জব্বার চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে বলেন, পৌরবাসীর অনেক প্রত্যাশা এখনো পূরণ হয়নি। পৌরসভার অনেক এলাকা এখনো অনেক সুবিধা থেকে বঞ্চিত। প্রতিটি ওয়ার্ডে সমান উন্নয়নে আমি কাজ করে যাব। আমি আপনাদের পাশে কর্মী হিসেবে থাকতে চাই। পৌরসভাকে দুর্নীতি মুক্ত করতে ও সাবেক মেয়রের রেখে যাওয়া কাজগুলো সম্পন্ন করতে আগামী নির্বাচনে দিয়ে জগ প্রতীকের পক্ষে রায় দিয়ে সেবা করার সুযোগ দিন।

এর আগে দুপুরে স্বতন্ত্র মেয়র প্রার্থী পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিনের পক্ষে মোবাইল প্রতীকের সমর্থনে গোলাপগঞ্জের চৌমুহনীতে নির্বাচনী শেষ পথসভা অনুষ্ঠিত হয়।

এ পথসভার প্রধান অতিথির বক্তব্যে শাহিন মেয়র প্রার্থী বলেন, আমি আমার অভিজ্ঞতা থেকে পৌরবাসীর সব সমস্যা চিহ্নিত করে তা সমাধানের চেষ্টা করব। আমি পৌরবাসীকে খুব বেশি স্বপ্ন দেখাতে চাই না, স্বপ্ন ভঙ্গও করতে চাই না।
এ পৌরসভা প্রথম শ্রেণির হলেও তা শুধু কাগজে কলমে সীমাবদ্ধ। পৌরসভায় যে ধরনের সুযোগ-সুবিধা, উন্নয়ন, অগ্রগতি ও অবকাঠামো থাকা দরকার তা পৌরসভায় অনুপস্থিত। দলমত নির্বিশেষে সকলকে সমান অধিকার দিয়ে মিলে মিশে পৌরসভার সার্বিক অগ্রগতি এগিয়ে নিতে আগামীকালের নির্বাচনে পৌরবাসী মোবাইল প্রতীকে তাদের মূল্যবান রায় দেবেন।

পরে বিকেল ৩টায় আরেক স্বতন্ত্রপ্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিসের নারিকেল গাছ প্রতীকের সমর্থনে ভোট চেয়ে বলেন, আমি গোলাপগঞ্জবাসীর বিভিন্ন দাবি আদায়ে সব সময় তাদের পাশে ছিলাম। গোলাপগঞ্জ পৌরবাসীও আমার পাশে আছে। তাদের ভালোবাসা নিয়েই আমি পৌরসভার উপ-নির্বাচনে প্রার্থী হয়েছি। সব পেশাশ্রেণির মানুষের হয়ে কাজ করতে আগামীকালের নির্বাচনে পৌরবাসী তাদের বিচারে আমায় নির্বাচিত করবেন।

গোলাপগঞ্জ পৌরসভা সহকারী রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে ভোটগ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা করেছে। ইতোমধ্যে নির্বাচনের দায়িত্ব পালনের জন্য ৯ জন প্রিসাইডিং অফিসার, ৫৯ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১১৮ জন পোলিং নিয়োগ ও প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য, সর্বশেষ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন জাকারিয়া আহমদ পাপলু। এ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক প্রয়াত মেয়র সিরাজুল জব্বার চৌধুরী।
এ নির্বাচনে সিরাজুল জব্বার চৌধুরী বিপুল ভোটে জয়লাভ করেন।

গত ৩১ মে চিকিৎসাধীন অবস্থায় গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী মৃত্যুবরণ করায় মেয়র পদটি শূন্য হয়। শূন্য পদে উপ-নির্বাচনে এবারো আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে মাঠে রয়েছেন যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম রাবেল।

গোলাপগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৬৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১০ হাজার ৯৫৮ জন ও নারী ভোটার সংখ্যা ১০ হাজার ৬৭৪ জন।

জাগো নিউজ

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.