শুক্রবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনে আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালন  » «   শাহবাগে শাহ্ মো. ফয়ছল চৌধুরী ক্রিকেট টুর্নামেন্ট এর উদ্বোধন  » «   মহান ভাষা দিবসে জকিগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন  » «   জকিগঞ্জ উপজেলা নির্বাচনে বৈধ প্রার্থী ১২, বাতিল ৩  » «   সড়ক দূর্ঘটনায় জকিগঞ্জের দুই শিক্ষক আহত  » «   হাসিতলা গ্রামের বিশিষ্ট মুরব্বী রফিক আহমদের দাফন  » «   বাছিত চৌধুরীকে জিএমসি স্কুল এন্ড কলেজে ফুলেল শুভেচ্ছা  » «   হিফজের শিক্ষক মোস্তাকীম আলীর ৫০বছর পূর্তিতে ছাত্রদের সম্মাননা  » «   শরীফগঞ্জে ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ, রানার্সআপ শেখ রাসেল ক্রীড়া সংস্থা  » «   নিদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল আগামী বুধবার  » «  

ক্লান্তি দূর করতে ১০ দিনের ছুটিতে অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সম্পতি (২০১৮-১৯) অর্থবছরের বাজেট ঘোষণা করেছি। বাজেট পাশের পর থেকেই আমি চেষ্টা করছিলাম কাজ একটু কম করার। টানা কাজ করার কারণে এনার্জি ক্ষয় হতেই থাকে। এই ক্ষয় হওয়া এনার্জি ফিরে পাওয়া সহজ নয়। তাই আজ (৯ আগস্ট) থেকে আমার ১০ দিনের ছুটি শুরু হয়েছে। আমি চেষ্টা করবো এই ১০ দিনের মধ্যে ক্ষয় হওয়া এনার্জি কিছুটা রিকুইট (ফিরে পাওয়ার) করার।

বৃহস্পতিবার (৯ আগস্ট) রাজধানীর পাঁচ তারকা ওয়েস্টিন হোটেলে ‘বাংলাদেশের জাতীয় আর্থিক অন্তর্ভুক্তিকারণ কৌশলপত্র’ শীর্ষক কর্মশালায় অর্থমন্ত্রী তার এই ছুটির কথা জানান।

অর্থমন্ত্রী ১৯৩৪ সালের ৬ অক্টোবর জন্ম গ্রহন করেন। বর্তমানে তার বয়স ৮৩ বছর ১০ মাস তিন দিন। এই বয়সে কাজ করতে অনেকটা ক্লান্ত তিনি। এই ক্লান্তির কথা বলছিলেন তিনি নিজেই।

তিনি বলেন, ছুটির সময়ে আমি দুটি অনুষ্ঠানে যাব বলে ঠিক করে রেখেছি। তা ছিল আজকেরটা, আরেকটা ১৮ তারিখ (আগস্ট)। আজকে এখানে আসতে আমার একটু দেরি হয়েছে, কারণ আমার ধারণা ছিল, সকালে একটু অফিসে যাব। ঘণ্টাদেড়েক কাগজপত্র… টাইম দেয়া…। রওয়ানা দিচ্ছি যখন তখন আমার সহধর্মিণী বললেন, হোটেল ওয়েস্টিনে প্রোগ্রাম আছে, সেহেতু এখানে এসেছি।

অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এই ১০ দিন যে ফাইলগুলোতে অর্থমন্ত্রীর সই লাগবে সেগুলোতে সই করবেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। অর্থমন্ত্রীর পরাপর্শ নিয়ে নিজ দফতর থেকেই মতিয়া এ কাজ করবেন। আর যে ফাইলগুলো প্রধানমন্ত্রীর দফতরে যাবে, সেগুলো সচিবের মাধ্যমে সরাসরি চলে যাবে।

কর্মশালায় উপস্থিত ছিলেন, অর্থ ও পর%

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.