শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বারহালে সেতুবন্ধন সামাজিক ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত  » «   জকিগঞ্জে আল ইসলাহ-তালামীযের বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ।  » «   বৃহস্পতিবার ত্রাণ নিয়ে জকিগঞ্জ থেকে টেকনাফ যাত্রা  » «   জকিগঞ্জ-শেওলা-সিলেট সড়কে গাছ রোপন করবে সেতুবন্ধন  » «   আলোর ঝলক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ সময় ৭অক্টোবর  » «   জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদেরকে সহায়তা প্রদান  » «   ঢাবি ভর্তি মেধা তালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   জকিগঞ্জের ইউএনও এবং এ্যাসিল্যান্ডকে সেতুবন্ধনের বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জের ইউএনও এবং এসিল্যান্ড বদলী  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের ২য় সাময়িক পরিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «  

কুরআন অধ্যয়নেই মিলবে বাইকের পেট্রল!

read-quran-and-get-free-pet_16747_1466333184

রমজান মাসে নাযিল হয় মুসলিম জাতির আলোকবর্তিকা পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআন। তাই এই মাসে কুরআন অধ্যয়নকে মুসলমানরা অশেষ পূণ্যের কাজ বলে বিশ্বাস করে। এ অবস্থায় রমজানে কুরআন অধ্যয়নকে জনপ্রিয় করতে বিশেষ উদ্যোগ নিয়েছে ইন্দোনেশিয়া সরকার।

দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত তেল ও গ্যাস কোম্পানি ‘পের্টামিনিয়া’ কর্তৃপক্ষ পবিত্র কুরআন অধ্যয়নের বিনিময়ে মোটর সাইকেল মালিকদের বিনা পয়সায় জ্বালানি সরবরাহের ঘোষণা দিয়েছে। যে যত অধ্যায় পড়বেন তাকে তত বেশি তেল বা গ্যাস দেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

দেশটির জনগণও এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে। এ কারণে দেশটির পেট্রল পাম্পগুলোতে এখন লম্বা লাইন লক্ষ্য করা যাচ্ছে।

এদিকে ঘোষণার বাস্তবায়ন এবং মুসলিমদের কুরআন অধ্যয়নের সুবিধার্থে দেশটির প্রতিটি পেট্রল পাম্পে প্রার্থনাকক্ষ স্থাপন করা হয়েছে। দেশটির রাজধানী জাকার্তায় মোট পাঁচটি গ্যাস স্টেশনে কোনো ব্যক্তি এক অধ্যায় কুরআন পড়লেই গাড়ির জন্য দুই লিটার তেল ফ্রি পাচ্ছেন।

স্থানীয় বাইক রাইডাররা বলছেন, দুনিয়ায় পাওয়ার পাশাপাশি আখেরাতের জন্যও মজুদ করে নিচ্ছি।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.