বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ
শিরোনাম
সীমান্তিকের চেয়ারম্যান ও কৃষকলীগ নেতা আব্দুল আহাদ অসুস্থ ;; দোয়া কামনা  » «   জঙ্গি হামলার প্রতিবাদে জকিগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সভা  » «   নিউইয়র্ক প্রবাসী জকিগঞ্জের মাওলানা আব্দুল মুমিন (পাকিস্তানি হুজুরের) ইন্তেকাল  » «   জকিগঞ্জ খেলার মাঠে স্টেডিয়াম সুপার ক্লাব টি ১০ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন  » «   চারখাই-জকিগঞ্জ সড়কে বাস ধর্মঘট প্রত্যাহার, আগামীকাল থেকে গাড়ি চলবে  » «   শাহবাগ স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার প্রদান  » «   স্বাধীনতা দিবসে জকিগঞ্জ বিএনপি, যুবদল ও ছাত্রদলের শ্রদ্ধা নিবেদন  » «   আব্দুর রাজ্জাক স্মৃতি বিদ্যানিকেতনে স্বাধীনতা দিবস উদযাপন  » «   আল মদিনা ইন্টারন্যাশনাল স্কুলে স্বাধীনতা দিবস ও পুরস্কার প্রদান  » «   গঙ্গাজলে কৃতি শিক্ষার্থী সংবর্ধণা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার প্রদান  » «  

কুরআন অধ্যয়নেই মিলবে বাইকের পেট্রল!

read-quran-and-get-free-pet_16747_1466333184

রমজান মাসে নাযিল হয় মুসলিম জাতির আলোকবর্তিকা পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআন। তাই এই মাসে কুরআন অধ্যয়নকে মুসলমানরা অশেষ পূণ্যের কাজ বলে বিশ্বাস করে। এ অবস্থায় রমজানে কুরআন অধ্যয়নকে জনপ্রিয় করতে বিশেষ উদ্যোগ নিয়েছে ইন্দোনেশিয়া সরকার।

দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত তেল ও গ্যাস কোম্পানি ‘পের্টামিনিয়া’ কর্তৃপক্ষ পবিত্র কুরআন অধ্যয়নের বিনিময়ে মোটর সাইকেল মালিকদের বিনা পয়সায় জ্বালানি সরবরাহের ঘোষণা দিয়েছে। যে যত অধ্যায় পড়বেন তাকে তত বেশি তেল বা গ্যাস দেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

দেশটির জনগণও এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে। এ কারণে দেশটির পেট্রল পাম্পগুলোতে এখন লম্বা লাইন লক্ষ্য করা যাচ্ছে।

এদিকে ঘোষণার বাস্তবায়ন এবং মুসলিমদের কুরআন অধ্যয়নের সুবিধার্থে দেশটির প্রতিটি পেট্রল পাম্পে প্রার্থনাকক্ষ স্থাপন করা হয়েছে। দেশটির রাজধানী জাকার্তায় মোট পাঁচটি গ্যাস স্টেশনে কোনো ব্যক্তি এক অধ্যায় কুরআন পড়লেই গাড়ির জন্য দুই লিটার তেল ফ্রি পাচ্ছেন।

স্থানীয় বাইক রাইডাররা বলছেন, দুনিয়ায় পাওয়ার পাশাপাশি আখেরাতের জন্যও মজুদ করে নিচ্ছি।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.