শুক্রবার, ২১ জুলাই, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ প্রবাসী সমাজ কল্যাণ সংস্থার উপদেষ্টা পরিষদ  » «   সিলেট থেকে নিখোঁজ হওয়া শিক্ষা অফিসার রফিক বাসায় ফিরেছেন  » «   তামিমের সাথে এবার অপেনিং করবেন ইমরুল  » «   বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্র দল বারহাল ইউনিয়ন শাখার কমিটি গঠন সম্পন্ন  » «   বিরশ্রীতে সরকারি উন্নয়নমূলক কাজে বাঁধা দেয়ায় ফারুক আটক  » «   বন্যার্ত,অসহায় পরিবারের মাঝে *আনোয়ার ওয়েলফের ট্রাষ্ট*এর খাদ্য সামগ্রী বিতরন  » «   জকিগঞ্জের রফিক উদ্দিন এখনও উদ্ধার হননি  » «   জকিগঞ্জ বার্তায় সংবাদের পর সেই আহতকে আর্থিক সহযোগিতা ও চিকিৎসা প্রদান  » «   জকিগঞ্জে লন্ডন প্রবাসী আব্দুর রবের বাড়িতে চাল বিতরণে কামরান  » «   পুলিশ জনগণ মিলে চোর-ডাকাত রোধ করতে হবে, অ্যাডিশনাল এসপি মোস্তাক  » «  

কুরআন অধ্যয়নেই মিলবে বাইকের পেট্রল!

read-quran-and-get-free-pet_16747_1466333184

রমজান মাসে নাযিল হয় মুসলিম জাতির আলোকবর্তিকা পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআন। তাই এই মাসে কুরআন অধ্যয়নকে মুসলমানরা অশেষ পূণ্যের কাজ বলে বিশ্বাস করে। এ অবস্থায় রমজানে কুরআন অধ্যয়নকে জনপ্রিয় করতে বিশেষ উদ্যোগ নিয়েছে ইন্দোনেশিয়া সরকার।

দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত তেল ও গ্যাস কোম্পানি ‘পের্টামিনিয়া’ কর্তৃপক্ষ পবিত্র কুরআন অধ্যয়নের বিনিময়ে মোটর সাইকেল মালিকদের বিনা পয়সায় জ্বালানি সরবরাহের ঘোষণা দিয়েছে। যে যত অধ্যায় পড়বেন তাকে তত বেশি তেল বা গ্যাস দেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

দেশটির জনগণও এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে। এ কারণে দেশটির পেট্রল পাম্পগুলোতে এখন লম্বা লাইন লক্ষ্য করা যাচ্ছে।

এদিকে ঘোষণার বাস্তবায়ন এবং মুসলিমদের কুরআন অধ্যয়নের সুবিধার্থে দেশটির প্রতিটি পেট্রল পাম্পে প্রার্থনাকক্ষ স্থাপন করা হয়েছে। দেশটির রাজধানী জাকার্তায় মোট পাঁচটি গ্যাস স্টেশনে কোনো ব্যক্তি এক অধ্যায় কুরআন পড়লেই গাড়ির জন্য দুই লিটার তেল ফ্রি পাচ্ছেন।

স্থানীয় বাইক রাইডাররা বলছেন, দুনিয়ায় পাওয়ার পাশাপাশি আখেরাতের জন্যও মজুদ করে নিচ্ছি।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.