বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বৃহস্পতিবার ত্রাণ নিয়ে জকিগঞ্জ থেকে টেকনাফ যাত্রা  » «   জকিগঞ্জ-শেওলা-সিলেট সড়কে গাছ রোপন করবে সেতুবন্ধন  » «   আলোর ঝলক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ সময় ৭অক্টোবর  » «   জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদেরকে সহায়তা প্রদান  » «   ঢাবি ভর্তি মেধা তালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   জকিগঞ্জের ইউএনও এবং এ্যাসিল্যান্ডকে সেতুবন্ধনের বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জের ইউএনও এবং এসিল্যান্ড বদলী  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের ২য় সাময়িক পরিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরিক্ষার মেধাতালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   পিল্লাকান্দির আব্দুস ছালাম চৌধুরী অসুস্থ; দোয়া কামনা  » «  

কালাম আজাদ, সৈয়দ আলী আহমদ ও অর্ণব আশিককে নিয়ে আড্ডা

DSC_0382-copy-300x196

ফররুখ আহমদ নির্যাতিত মানবতার কবি, বিশ্বজনীন বিশ্বাসের যে রুপ তার প্রকাশ ঘটেছে তাঁর লেখায়। মানবতা এবং সর্ব মানবিক প্রেমের কথা শিল্পের আবরণে ফুঠে উঠেছে অনন্য বৈচিত্রতায়।

নীতি নৈতিকতা এবং মূল্যবোধের সমন্বয়ে মুসলিম জাতিকে গড়ে তুলতে তাঁর লেখা দ্বীপশিখার মত কাজ করে।

প্রেম ও মানবতার প্রতিষ্ঠায় মূল্যবোধের চর্চা জাতির জন্য অপরিহার্য প্রয়োজন।
জালালাবাদ কবি ফোরাম, কেন্দ্রীয় পর্ষদ-এর উদ্যোগে ইসলামী রেনেসাঁর কবি ফররুখ আহমদ’র জন্মোৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

সাহিত্য সমালোচক কবি অধ্যাপক বাছিত ইবনে হাবীবের সভাপতিত্বে শুক্রবার নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাহিত্যকর্মী ইফতেখার হোসাঈন শামীম ও সংস্কৃতিকর্মী শেখ নওরীন জাহানের যৌথ সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি গবেষক মুসা আল হাফিজ এবং বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় কবিতা মঞ্চ ঢাকা-এর কেন্দ্রীয় সভাপতি কবি গবেষক মাহমুদুল হাসান নিজামী, অবসরপ্রাপ্ত ভাইস প্রিন্সিপাল কবি মো. ময়েজ উদ্দিন, রোটারী কাব অব সিলেট আপটাউন’র প্রেসিডেন্ট রোটারিয়ান সৈয়দ শামীম আহমদ, পানসী গ্রুপের চেয়ারম্যান কবি আবু বকর সিতু, কবি ও কলামিষ্ট আব্দুল হক।
জালালাবাদ কবি ফোরাম কেন্দ্রীয় পর্ষদের সভাপতি কবি সিদ্দিক আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি হাসনাঈন ইকবাল, কবি এখলাসুর রহমান, কবি মুন্নি ইয়াসমিন, কবি নিলুপা ইয়াসমিন, কবি শাম্মীনাজ সিদ্দিকী, কবি মাহফুজ জোহা প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন তারেক মনোয়ার।
এছাড়া আলোচনা সভার শেষে বাংলা সাহিত্যের শক্তিমান কবি ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ কালাম আজাদ, লে. কর্নেল (অব) কবি সৈয়দ আলী আহমদ এবং বাংলাদেশের সাবেক সচিব কবি অর্ণব আশিক নিয়ে এক উন্মুক্ত আড্ডা ও পিঠা উৎসবের আয়োজন করা হয়।-বিজ্ঞপ্তি

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.