বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদেরকে সহায়তা প্রদান  » «   ঢাবি ভর্তি মেধা তালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   জকিগঞ্জের ইউএনও এবং এ্যাসিল্যান্ডকে সেতুবন্ধনের বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জের ইউএনও এবং এসিল্যান্ড বদলী  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের ২য় সাময়িক পরিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরিক্ষার মেধাতালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   পিল্লাকান্দির আব্দুস ছালাম চৌধুরী অসুস্থ; দোয়া কামনা  » «   আল ইহসান একাডেমীতে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি  » «   জকিগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন  » «   লতিফিয়া সাংস্কৃতিক ফোরাম, কালিগঞ্জ’র সাধারণ সভা অনুষ্ঠিত  » «  

এম.জাকির হুসেইন হিফযুল ক্বোরআন প্রতিযোগিতায় আলোড়ন সৃষ্টি

এম. জাকির হুসেইন হিফযুল ক্বোরআন প্রতিযোগিতা ২০১৭ জকিগঞ্জ-কানাইঘাটে নতুন ইতিহাস রচনা করেছে।এই প্রতিযোগিতা জকিগঞ্জ-কানাইঘাটের শিক্ষা-দীক্ষায় নতুন মাত্রার যোগ করেছে। জকিগঞ্জ-কানাইঘাটের গ্রাম ও শহরতলী এলাকায় এই প্রতিযোগিতার মাধ্যমে মাদরাসা সমুহে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।সেই সাথে মাদরাসা মাদরাসায় তুলনাহীন প্রতিযোগিতার মনোভাব তৈরী হয়েছে।
কোন কোন মাদরাসায় যাচ্ছে ১ম/২য় সহ পুরস্কারাদি। বা কোন প্রতিভাবান ছাত্ররা পাচ্ছে এই প্রতিযোগিতার পুরস্কার।
তা জানতে জকিগঞ্জ-কানাইঘাটের লাখো জনতা উৎসুক ও আগ্রহী হয়ে ২৯ তারিখের ফাইনাল পরীক্ষা ও অনুষ্ঠানের অপেক্ষার প্রহর গুণতেছে।
তাছাড়া যেসকল মাদরাসার শিক্ষার্থীরা সেরা ২০-এ স্থান পেয়েছে;সে সকল মাদরাসা কর্তৃপক্ষ প্রতিযোগী ছাত্রের পিছনে মেহনত করেই দিনাতিপাত করছে।প্রতিযোগিতা যুদ্ধে টিকে থাকা ও সেরা দশে স্থান লাভ করতে
শিক্ষার্থীরাও দিবা-নিশি মেহনত-মুজাহাদা করছে।
জনৈক উস্তায বললেন “ভাই!
আপনারা যেদিন আমাদেরকে ফরম দিয়ে এসেছিলেন;সেদিন থেকে আমি ছুটিতে বাড়ি যাইনি বরং ছাত্রদের পিছনে মেহনতে মশগুল ছিলাম”
আহ!
আলহামদুলিল্লাহ।
আল্লাহ পাকের শুকরিয়া যে, তার তাওফীকে সুষ্টুভাবে এতো বড়ো প্রতিযোগিতার আয়োজন আমরা করতে পারছি।যে প্রতিযোগিতার কারণে ছাত্ররা বারবার ক্বোরআন খতম করছে।এতে করে ছাত্রদের হিফযে ক্বোরআন দৃঢ় হচ্ছে।
পাশাপাশি তেলাওয়াতের সওয়াবও পাচ্ছে।
এবং এই সওয়াবের ভাগিদার নিশ্চয়ই তিনিও হবেন;যার অক্লান্ত ত্যাগ-তিতিক্ষা ও সার্বিক সহযোগীতায় এই প্রতিযোগিতার আয়োজন হয়েছে।তিনি আমাদের হৃদয়ের স্পন্দন -জকিগঞ্জের রত্নগর্ভা সন্তান,বৃটিশ বাংলাদেশী শিল্পপতি এম.জাকির হুসেইন।
সেই সাথে তারাও সওয়াবের ভাগিদার হবেন;
যারা দিন-রাত মেহনত করে এই প্রতিযোগিতা বাস্তবায়ন করছেন।আল্লাহ সকলকে কবুল করুন।আমীন।
হাবীব মসরুর।
সাধারণ সম্পাদক-
এম.জাকির হুসেইন হিফযুল ক্বোরআন প্রতিযোগিতা বাস্তবায়ন ইন্তেজামীয়া কমিটি।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.