বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বৃহস্পতিবার ত্রাণ নিয়ে জকিগঞ্জ থেকে টেকনাফ যাত্রা  » «   জকিগঞ্জ-শেওলা-সিলেট সড়কে গাছ রোপন করবে সেতুবন্ধন  » «   আলোর ঝলক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ সময় ৭অক্টোবর  » «   জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদেরকে সহায়তা প্রদান  » «   ঢাবি ভর্তি মেধা তালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   জকিগঞ্জের ইউএনও এবং এ্যাসিল্যান্ডকে সেতুবন্ধনের বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জের ইউএনও এবং এসিল্যান্ড বদলী  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের ২য় সাময়িক পরিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরিক্ষার মেধাতালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   পিল্লাকান্দির আব্দুস ছালাম চৌধুরী অসুস্থ; দোয়া কামনা  » «  

এমসি কলেজে ‘রাষ্ট্রবিজ্ঞান উৎসব ’ পালিত

m-c-college-300x195

‘এসো প্রজ্ঞার আঙ্গিনা-মিলনের মোহনায়’ শ্লোগানে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শনিবার পালিত হল ‘রাষ্টবিজ্ঞান উৎসব ও বিদায়ী শিক্ষাবিদ সম্মানন-২০১৭। এ উপলক্ষে এমসি কলেজ ক্যাম্পাসে নানা আয়োজন করে আয়োজক কমিটি।

সকালে এমসি কলেজ অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান শামিমা আখতার চৌধুরীর নেতৃতে শোভাযাত্রা বের করে জাতীয় ও উৎসব পতাকা উত্তোলন করে করে রাষ্ট্রবিজ্ঞান উৎসব ও বিদায়ী শিক্ষাবিদ সম্মানন-২০১৭ আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রফেসর আব্দুস সোবহান।

উৎসবের মুলপর্বে এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান শামিমা আখতার চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ বলেন, অপরাজনীতি নয় কল্যাণকর রাজনীতি আমরা চাই। সুস্থ রাজনীতির সঠিক শিক্ষা দেয় রাষ্ট্রবিজ্ঞান। মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত হওয়ার আহবান জানিয়ে তিনি আরোও বলেন, রাষ্ট্র কখন অনৈতিক কিছু পছন্দ করে না। এ জন্য তিনি জঙ্গিবাদ মোকাবেলা ও ইভটিজিং প্রতিরোধ করতে হবে।

আজকের এই উৎসবে যারা আছেন তারা সবাই গ্রাম-গঞ্জে জঙ্গিবাদ ও ইভটিজিং বিরুদ্ধে এমসি কলেজের অবস্থান তুলে ধরবেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এমসি কলেজের উপাধ্যক্ষ মো. হায়াতুল ইসলাম আকঞ্জি, এমসি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক তোতিউর রাহমান,প্রফেসর আব্দুস সোবহান, এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগরে উদ্বোধনী ব্যাচের শিক্ষার্থী প্রফেসর আব্দুল জব্বার।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সোহেব আহমদ খাঁন ও বায়জিদ আলমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের মূলপর্বের প্রথমে কলেজ অডোটরিয়ামে প্রজেক্টরের সহযোগিতায় রাষ্ট্রবিজ্ঞান উৎপত্তির উপর ‘ উৎসের সন্ধানে’ তথ্যচিত্র প্রদর্শন করা হয়। পবিত্র কোরান তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমের রাষ্ট্রবিজ্ঞান উৎসবের ম্যাগাজিন ‘লিবার্টি’ মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

পরে এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান থেকে বিদায়ী ১১ শিক্ষাবিদ ও ৩৫তম বিসিএসে (সাধারণ শিক্ষা) ক্যাডারে উত্তীর্ণ রাষ্ট্রবিজ্ঞানের এক কৃতি শিক্ষাবিদকে সম্মানন প্রদান করা হয়। পরে একে একে ১২ শিক্ষাবিদ তাদের অনুভূতি উৎসবে আগত দর্শনার্থীদের উদ্দেশ্যে প্রকাশ করেন। এসময় তারা আবেগতাড়িত হন।

অনুষ্ঠানে সার্বক্ষনিক সহযোগিতা করেছে এমসি কলেজ রোভার স্কাউট, বিএনসিসি, শাহপরাণ থানা পুলিশ। মূল পর্বের সমাপনী বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি।
অন্যদিকে, রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষার্থী আনোয়ার সুজনের সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগীত পরিবেশন করেন সিলেটে লোকসংগীত প্রসিদ্ধ শিল্পী শামিম আহমদ। এছাড়াও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা যৌথ ও ব্যক্তিগতভাবে গান পরিবেশন করেন ।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.