শনিবার, ২০ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
পাঠানচক প্রবাসী জনকল্যাণ সংস্থার বৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান  » «   আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের উদ্যোগে আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (রহঃ) এর ঈছালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত  » «   জকিগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্সের ৪র্থ বর্ষপূর্তি ও দ্বিবার্ষিক কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন:  » «   ঈসালে সাওয়াব মাহফিলে আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী ; বিপন্ন মানুষের সেবায় এগিয়ে আসুন  » «   আল্লামা ফুলতলী ছাহেব (র.)’র ১০ম ইন্তেকাল বার্ষিকী আজ:: প্রস্তুত জকিগঞ্জে ঐতিহাসিক বালাই হাওর  » «   ছেলে হত্যার বিচার চান সালমানের মা বাবা  » «   জকিগঞ্জে রয়েল ট্রাভেলস এর উদ্বোধন  » «   বৃহত্তর আটগ্রাম প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ কর্তৃক শীত বস্ত্র বিতরণ সম্পন্ন  » «   জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদের সভা ১৬জানুয়ারি  » «   জকিগঞ্জ রয়েল ট্রাভেলসে অফিস সহকারি নিয়োগ দেওয়া হবে  » «  

এবার জ্বালানী গ্যাস শনাক্তকারী ডিভাইস আবিষ্কার করলেন জকিগঞ্জের শাওন

100-4-225x300

এই প্রথম জ্বালানী গ্যাস শনাক্তকারী ডিভাইস আবিষ্কার করলেন সিলেট জেলার জকিগঞ্জ উপজেলার সন্তান রুহুল হাছান শাওন। এই ডিভাইসের কাজ হচ্ছে আপনার বাসা -বাড়ি কিংবা কারখানাতে গ্যাস লিকেজ হয়, সেফটি ট্যাংক থেকে যদি গ্যাস ওঠে তাহলে সাথে সাথে আপনাকে কলিং বেল বাজিয়ে আ্যালার্ট করে দিবে ।

দেশকে এগিয়ে নিতে কাজ করছেন হাজারো তরুণ।তেমনি একজন তরুণ যার নাম হল মো:রুহুল হাছান–শাওন। যিনি তৈরি করেছেন জ্বালানী গ্যাস শনাক্তকারী ডিভাইস।ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে তিনি এটি তৈরি করেছেন।

অনেক সময় সময় দেখা যায়, রান্নাঘরে গ্যস লিকেইজ হয়ে অনেক অঘঠন ঘটতে পারে বা সেফটি ট্যাংক থেকে গ্যাস ওঠে অনেকে প্রাণ হারাতে পারে ।তাই এ চিন্তা মাথায় নিয়ে তিনি এই ডিভাইসটি তৈরী করেন ।

এই ডিভাইসটি ব্যবহারের ফলে বাংলাদেশ ডিডজিটাল প্রযুক্তির দিকে আরো একধাপ এগিয়ে যাবে। স্বয়ংক্রীয় এই গ্যাস শনাক্তকারী ডিভাইস চালুর ব্যাপারে শাওন নিজেই গবেষণা করেছেন । তাকে কাজে সার্বিক সহযোগীতা করেছে ঐশী ইলেক্ট্রনিক্স।

তিনি ঐশী ইলেক্ট্রনিক্স এর বিভিন্ন প্রজেক্টের সাথে জড়িত আছেন ।

শাওন জকিগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমি চাই প্রত্যেকটা বাসা-বাড়িতে এবং যে জায়গাতে জ্বালানী গ্যাস ব্যবহার হয় তার জন্যে প্রত্যেকেই এই ডিভাইসটি যেন ব্যবহার করে । আমি এটি স্বল্প খরচে  তৈরীকরে মানুষের হাতে পৌছে দিতে পারব ।। যদি এই ডিভাইসটি ব্যবহােরের ফলে একটি প্রাণ বাচেঁ তাহলে স্বার্থক হবে আমার এই ইলেক্ট্রনিক্স ডিভাইস তৈরী করা ।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.