রবিবার, ২৬ মার্চ, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ
শিরোনাম
স্বাধীনতা দিবসে জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের শ্রদ্ধার্ঘ অর্পণ  » «   জকিগঞ্জে স্বাধীনতা দিবসে শ্রদ্ধার্ঘ অর্পণ  » «   রাত ৯টায় জকিগঞ্জের সকল বাজারের ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ  » «   রাত ৯টার পর জকিগঞ্জের সকল বাজারের ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ  » «   স্বাধীনতা দিবসে প্রবাসী আলী আকবর রাসেলের শুভেচ্ছা  » «   গণহত্যা দিবসে জকিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আলোচনা সভা  » «   জকিগঞ্জে শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ অর্পণ আগামীকাল সকাল সাড়ে ৭টায়  » «   জকিগঞ্জে নদী ভাঙ্গনসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজের উদ্বোধন করেন হুইপ সেলিম এমপি  » «   জকিগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালন  » «   জকিগঞ্জ খেলার মাঠে ভাই ভাই হিরো মিডবার ফুটবল টুর্নামেন্ট  » «  

এখনই পরীক্ষা বাতিল করা হচ্ছে না: শিক্ষামন্ত্রী

এসএসসির ঢাকা বোর্ডের গণিত (আবশ্যিক) বিষয়ের প্রশ্ন ফাঁস হওয়ার খবরে এখনই পরীক্ষা বাতিল করা হচ্ছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আজ মঙ্গলবার দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে তিনি এ কথা জানান।

গত রবিবার ওই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার আগেই হোয়াটসঅ‌্যাপে পাওয়া প্রশ্নের হুবহু মিল পাওয়ার বিষয়টি নিয়ে একটি প্রতিবেদন একটি অনলাইন সংবাদ পোর্টালে প্রকাশের পর তা নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়। আগের রাতে পাওয়া সৃজনশীল প্রশ্নপত্র এবং সকালে পাওয়া এমসিকিউ প্রশ্ন মূল প্রশ্নপত্রের সঙ্গে হুবহু মিলে যায়। পরে প্রশ্ন ফাঁসে জড়িত অভিযোগে পরদিন সোমবার রাতে ছয়জনকে গ্রেপ্তারও করে পুলিশ।

শিক্ষামন্ত্রী বলেন, প্রশ্ন ফাঁসের ফলে পরীক্ষায় কী প্রভাব পড়েছে, কতটুকু পড়েছে, আংশিক না সার্বিক তা বুঝেই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। ”

যুগ যুগ ধরে প্রশ্ন ফাঁস হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, এর মূল উৎস ছিল বিজি প্রেস। এক সময় বিজি প্রেসের একটি সিন্ডিকেট প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত ছিল। সে সিন্ডিকেট ভেঙ্গে নতুন সেট সিস্টেম চালু করে নিরাপদে জেলায় জেলায় প্রশ্ন পৌঁছে দেওয়া হচ্ছে।

বর্তমানে কিছু শিক্ষক এমন দুর্নীতিতে জড়িয়ে পড়েছেন উল্লেখ করে নাহিদ বলেন, “আমাদের সবচেয়ে আস্থার জায়গা হচ্ছে শিক্ষকরা। এদের মধ্যেও কিছু দুর্নীতিবাজ ঢুকে গেছে। এদের হাত ধরেই প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটছে। ”

যারা প্রশ্ন ফাঁস করছে এবং যে অভিভাবক টাকার বিনিময়ে প্রশ্ন কিনছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া দরকার বলেও মনে করেন শিক্ষামন্ত্রী।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.