বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
স্বর্ণ পদক’ অর্জন করায় শাহবাগে শিহাব উদ্দিন সংবর্ধিত  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের সম্বর্ধনা অনুষ্ঠান বুধবার  » «   বারহালে আওয়ামীলীগ এর মতবিনিময় সভায় আলহাজ্ব মাসুক উদ্দিন আহমদ  » «   বারহা‌লে দি স্টু‌ডেন্ট ডে‌ভেলাপ‌মেন্ট ক্লাব(চক বুরহানপুর)এর ক‌মি‌টি গঠন   » «   জেলা পর্যায়ে মেধা বৃত্তি পেলেন জকিগঞ্জের ইছামতি কামিল মাদ্রাসার নয় মেধাবী শিক্ষার্থী  » «   জকিগঞ্জ উপজেলা উন্নয়ন পরিষদ ফ্রান্সের পক্ষ থেকে আলী রেজার পরিবারকে নগদ অর্থ প্রদান  » «   ওসিসি থেকে পালিয়ে যাওয়া সেই ভয়ংকর নারী প্রতারক পপি আটক  » «   মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন   » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালন  » «   বারহালে মাদক,সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে আলোচনা সভা সম্পন্ন  » «  

এক ছোট ভাই হারানোর বেদনা……

মাও. মুখলিছুর রহমান: আজ দু’দিন যাবত আমি বাকরুদ্ধ।কথা বলার ভাষা হারিয়ে ফেলেছি।যখনই খবর পাই প্রিয় মাহফুজে মাওলা গ্লানিকর জীবনের ইতি ঘটিয়ে মাওলায়ে হাকিকীর সান্যিধ্যে চলে গেছে।আজ থেকে বছর পাচেক আগে সে যখন বড় ভাইদের বোকামীর বোঝা বইতে বইতে কুঁজো হয়ে যাচ্ছিল,তখন আমিই তাকে দূর দেশে পালিয়ে গিয়ে জীবন বাঁচানোর তাগিদ দিয়েছিলাম।কিন্তু কে জানে তাকে আমি এক মর্মান্তিক অধ্যায়ের দিকে ঠেলে দিচ্ছি।
অথচ সে অনন্যসাধারণ মেধার অধিকারী ছিল।ছিল একজন সৃষ্টিশীল তরুণ।কথা বলার ঢং ছিল তাঁর অনন্য।সাবলীল উপস্থাপনার সকল কৌশল আল্লাহ তাকে জন্মগতভাবেই দান করেছিলেন।আমলে-আখলাকে সে ছিল তারুণ্যের অনুসরণীয় আইডল।
বন্ধুবর মন্জুরে মাওলার ছোট ভাই হিসেবে সেই কৈশোর থেকেই যাকে আপন ছোট ভাই হিসেবে পেয়ে এসেছি।কোনদিন অবাধ্য হয়নি।ছাত্র সংগঠনে তাঁর দায়িত্বপালনের পূর্ণ মেয়াদেই আমি গণ সংগঠনের দায়িত্বশীল হিসেবে তাকে ফাই-ফরমায়েশ খাটাতে কম করিনি।একদিনও তাঁর কাছ থেকে কোন অনুযোগ শুনিনি।বরং এ’লায়ে কালিমাতুল্লাহর মিশনে তাকে পেয়েছি শতত তৎপর।
তার একটি সুন্দর স্বপ্ন ছিল।এদেশকে ঢেলে সাজানোর একটি উত্তম পরিকল্পনা ছিল।ছিল জাতির জন্যে নিজেকে উৎসর্গ করার পবিত্র বাসনা।কিন্তু বিধাতার আমোঘ বিধান মৃত্যুকে আলিঙ্গন করে আমাদের থেকে বহু দূরে চলে গেল সে মাওলার সান্যিধ্যে।চেষ্টা করছি তাঁর লাশ দেশে এনে শেষবারের মতো দেখে কলিজা ঠান্ডা করার।জানিনা তাঁর লাশের বুঝা বইবার মানসিক হিম্মত পাবো কিনা? তবুও কামনা করি অভিমানী ভাইটির দেহাবয়বের সাথে শেষ সাক্ষাত হোক। জানি এসাক্ষাত পীড়াদায়ক হবে।ভূবন মোহনীয় হাসি দিয়ে মাহফুজ আর কথা বলবেনা আমাদের সাথে।জান্নাতের উদ্যানসমূহে মাহফুজ ঘুরে বেড়াক চিরচেনা হাসির সাথে।আমাদেরকে তাওফিক দাও প্রভু ছোট ভাই হারানোর বেদনা সহিতে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.