রবিবার, ২৪ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
২২টি গ্রামে বৃহত্তর ইছামতি কালিগঞ্জ প্রবাসী কল্যাণ সংস্থা’র ঈদ সামগ্রী বিতরণ  » «   সোনাপুর-সুপ্রাকান্দি ডেভল্যাপমেন্ট সোসাইটির ঈদ সামগ্রী বিতরণ  » «   কাতারে জকিগঞ্জের আব্দুল মুহিম মিনুর মৃত্যু  » «   জকিগঞ্জে ১৩০বোতল অফিসার চয়েজসহ মাদক ব্যবসায়ী আটক  » «   শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সম্পন্ন  » «   বৃহত্তর আটগ্রাম প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের ঈদ সামগ্রী বিতরণ  » «   প্রতিবন্ধী ও দরিদ্রদের মধ্যে স্পেন প্রবাসী মাসহুদের ইফতার  » «   ইউএনও শহীদুল হকের ইন্তেকালে এইচটিএ সেবা ফাউন্ডেশনের শোক  » «   জকিগঞ্জে এমপি প্রার্থী এম জাকির হোসাইনের সমর্থনে ইফতার  » «   জকিগঞ্জের সাবেক ইউএনও শহীদুল হকের দাফন  » «  

আয়ারল্যান্ডকে হারালো বাংলাদেশ

বাংলাদেশ ২৭.১ ওভারে ১৮২/২ (আয়ারল্যান্ড ১৮১)

আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ।

এর আগে দ্রুত ম্যাচ শেষ করার চেষ্টায় ফিরে যান সাব্বির রহমান। আগের দুই ম্যাচে শূন্য ও ১ রানে ফেরা ডানহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান এবার করেছেন ৩৫ রান। তার ৩৪ বলের ইনিংসটি সাজানো তিনটি চার ও একটি ছক্কায়।

দ্বিতীয় উইকেটে অর্ধশত রানের জুটি গড়েছেন সৌম্য সরকার ও সাব্বির রহমান। আগের দুই ম্যাচে রান না পাওয়া সাব্বির একটু সতর্ক। ৫৭ রানে জীবন পাওয়া সৌম্য সুযোগ পেলেই চড়াও হচ্ছেন বোলারের ওপর।

২৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৪৭ রান।

ত্রিদেশীয় সিরিজে টানা অর্ধশতক পেলেন সৌম্য সরকার। ৪০ বলে পঞ্চাশে যান বাঁহাতি এই ব্যাটসম্যান। সে সময়ে তার ব্যাট থেকে আসে ৬টি চার ও দুটি ছক্কা।

ষোড়শ ওভারে তিন অঙ্কে যায় বাংলাদেশের স্কোর। ৯ ওভারে এসেছিল তাদের অর্ধশতক। ১৬ ওভার শেষে দলের স্কোর ১০৮/১।

ছোট লক্ষ্য তাড়ায় দলকে ভালো শুরু এনে দিয়ে ফিরেছেন তামিম ইকবাল। কেভিন ও’ব্রায়েনের গুড লেংথ বলে উইকেটরক্ষক নায়াল ও’ব্রায়ানের গ্লাভসবন্দি হয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তার বিদায় ভেঙেছে ৯৫ রানের উদ্বোধনী ব্যাটসম্যান।

৫৪ বলে খেলা তামিমের ৪৭ রানের ইনিংসটি গড়া ৬টি চারে।

মুস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মুর্তজা ও অভিষিক্ত সানজামুল ইসলামের বোলিং তোপে ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডকে ১৮১ রানে আটকে দেওয়ার পর ভালো সূচনা করেছে বাংলাদেশ।

২৩ রানে ৪ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। আগের ম্যাচে ওভার প্রতি ৮.৯২ করে রান দেওয়া মাশরাফি এবার করেছেন আঁটসাঁট বোলিং। রান দিয়েছেন ২.৭৬ করে, নিয়েছেন ২ উইকেট। বাঁহাতি স্পিনার সানজামুল ২ উইকেট নেন ২২ রানে।

৬১ রানে ৩ উইকেট হারানো আয়ারল্যান্ড প্রতিরোধ গড়েছিল এড জয়েস ও নায়াল ও’ব্রায়ানের ব্যাটে। মুস্তাফিজ সেই প্রতিরোধ ভাঙার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি। তারা শেষ ৭ উইকেট হারায় ৬৫ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড: ৪৬.৩ ওভারে ১৮১ (জয়েস ৪৬, স্টার্লিং ০, পোর্টারফিল্ড ২২, বালবার্নি ১২, নায়াল ৩০, কেভিন ১০, উইলসন ৬, ডকরেল ২৫, ম্যাকার্থি ১২, মারটাগ ৫*, চেইস ০; রুবেল ০/৪১, মুস্তাফিজ ৪/২৩, মাশরাফি ২/১৮, মোসাদ্দেক ১/২১, সাকিব ১/৩৮, মাহমুদউল্লাহ ০/১৩, সানজামুল ২/২২)

বাংলাদেশ: ২৭.১ ওভারে ১৮২/২ (তামিম ৪৭, সৌম্য ৮৭*, সাব্বির ৩৫, মুশফিক ৩*; চেইস ০/৫৫, মারটাগ ০/২৬, ম্যাকার্থি ১/৪২, স্টার্লিং ০/১৪, কেভিন ১/২২, ডকরেল ০/২০)

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.