শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
এলংজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ  » «   ইনামতি স্টুডেন্ট এসোসিয়েশনের গণ গ্রন্হাগারের উদ্বোধন  » «   শাবিপ্রবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে জেডএসও এর অভিনন্দন  » «   জকিগঞ্জ বাজারে ভাই ভাই হিরো ক্লাবের অফিস উদ্বোধন  » «   জকিগঞ্জ পৌর এলাকায় শুক্রবার সারাদিন বিদ্যুৎ থাকবে না  » «   কারাদন্ডপ্রাপ্ত দিপুরাম; জকিগঞ্জ বার্তাকে যা বললেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  » «   জকিগঞ্জে যুবদল নেতা জুবেল আহমদের জন্মদিন পালন  » «   জকিগঞ্জে মাছ চুরির অভিযোগে দিপুরামকে কারাদন্ড; এলাকায় বিরূপ প্রতিক্রিয়া  » «   নব গঠিত মানিকপুর ইউনিয়ন ছাত্রলীগের আনন্দ মিছিল  » «   জকিগঞ্জের কান্দিগ্রামে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «  

আসামে উনিশে মে-র ভাষা শহিদ দিবস পালিত

IMG-20170519-WA0001তাজ উদ্দিন, শিলচর (আসাম) : যথাযোগ্য মর্যাদায় শিলচরের ১৯৬১ সালের উনিশে মে-র একাদশ ভাষা শহিদদের স্মরণ করা হল। আসামের বরাক উপত্যকার তিন জেলা কাছাড়, করিমগঞ্জ ও হাইলাকান্দি জেলায় এদিন শহিদ দিবস পালন করার জন্য সরকারি ছুটি ছিল। আর দুজন মন্ত্রী অতুল বরা ও কেশব মহন্ত এবারের শহিদ দিবসের অনুষ্ঠানে অংশ নেন। উপস্থিত ছিলেন আসাম বিধানসভার উপাধ্যক্ষ দিলীপ পালও।

IMG-20170520-WA0000সকালে শিলচর রেলস্টেশনে শহিদ স্মারক স্তম্ভে মাল্যদানের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা হয়। বৃষ্টির জন্য শুরুতে লোকজন কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে ওঠে। ভিড়ও বাড়তে থাকে। বেলা 2টা 35 মিনিটে শহরের গান্ধীবাগে শহিদদের চিতাভস্মে মাল্যদান করে সবাই শ্রদ্ধা জ্ঞাপন করেন। ছবি আঁকা, গান, কবিতা আবৃত্তি, পথনাটিকা এসবও ছিল। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে হচ্ছে নানা অনুষ্ঠান। শনিবার রয়েছে তিন বাংলার নামী ব্যান্ড দলের অনুষ্ঠান। পুর্ববঙ্গের ঢাকার জলের গান, পশ্চিমবাংলার লালন ব্যান্ড আর ঈশান বাংলা বলে পরিচিত বরাকের দলছুটের গান শোনার অপেক্ষায় রয়েছেন সবাই। সিলেট থেকে শুক্রবারের অনুষ্ঠানে যোগ দেন আমিনুর রহমান লিটন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.