মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
সড়ক সংস্কার বিষয়ে যা বললেন ইউএনও-সিএন্ডবি কর্মকর্তারা  » «   জকিগঞ্জ-বটরতল সড়ক সংস্কার কাজ শুরু না হওয়ায় তীব্র ক্ষোভ  » «   বারঠাকুরী ও কসকনকপুর ইউপি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক প্রাথীদের জীবন বৃত্তান্ত আহ্বান  » «   উত্তরকুল মোশাহিদীয়া দাখিল মাদ্রাসা তালামীযের কমিটি গঠন  » «   তালামীযের জকিগঞ্জ পৌরসভা শাখার কমিটি গঠন  » «   গঙ্গাজল (ক) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালু  » «   বারঠাকুরী ইউপি সদস্য সুনাম আহমদের দাফন; এলাকায় শােকের ছায়া  » «   ফেসবুক জুড়ে ইকবাল তালুকদারের মৃত্যুর স্ট্যাটাস  » «   ইকবাল তালুকদারের ইন্তেকাল; জকিগঞ্জে শােকের ছায়া  » «   ঢাকায় মি’রাজুন্নবী সা. উপলক্ষ্যে আলোচনা ও মিলাদ মাহফিল  » «  

আসামে উনিশে মে-র ভাষা শহিদ দিবস পালিত

IMG-20170519-WA0001তাজ উদ্দিন, শিলচর (আসাম) : যথাযোগ্য মর্যাদায় শিলচরের ১৯৬১ সালের উনিশে মে-র একাদশ ভাষা শহিদদের স্মরণ করা হল। আসামের বরাক উপত্যকার তিন জেলা কাছাড়, করিমগঞ্জ ও হাইলাকান্দি জেলায় এদিন শহিদ দিবস পালন করার জন্য সরকারি ছুটি ছিল। আর দুজন মন্ত্রী অতুল বরা ও কেশব মহন্ত এবারের শহিদ দিবসের অনুষ্ঠানে অংশ নেন। উপস্থিত ছিলেন আসাম বিধানসভার উপাধ্যক্ষ দিলীপ পালও।

IMG-20170520-WA0000সকালে শিলচর রেলস্টেশনে শহিদ স্মারক স্তম্ভে মাল্যদানের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা হয়। বৃষ্টির জন্য শুরুতে লোকজন কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে ওঠে। ভিড়ও বাড়তে থাকে। বেলা 2টা 35 মিনিটে শহরের গান্ধীবাগে শহিদদের চিতাভস্মে মাল্যদান করে সবাই শ্রদ্ধা জ্ঞাপন করেন। ছবি আঁকা, গান, কবিতা আবৃত্তি, পথনাটিকা এসবও ছিল। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে হচ্ছে নানা অনুষ্ঠান। শনিবার রয়েছে তিন বাংলার নামী ব্যান্ড দলের অনুষ্ঠান। পুর্ববঙ্গের ঢাকার জলের গান, পশ্চিমবাংলার লালন ব্যান্ড আর ঈশান বাংলা বলে পরিচিত বরাকের দলছুটের গান শোনার অপেক্ষায় রয়েছেন সবাই। সিলেট থেকে শুক্রবারের অনুষ্ঠানে যোগ দেন আমিনুর রহমান লিটন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.