মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বিরশ্রীর রঘুরাশিতে সরস্বতী পূজা অনুষ্ঠিত  » «   মানবসেবায় হাফিজ মজুমদারের ডক্টরেট ডিগ্রী লাভ  » «   চোখের জলে বর্ণাকে শেষ বিদায়  » «   জকিগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লোকমান চৌধুরীর মতবিনিময়  » «   বারহালে নলকুপ বসাতে গিয়ে গ্যাস উদগীরন  » «   কালিগঞ্জে মহসিন দেলােয়ার ব্যাডমিন্টন টুর্নামন্ট’র পুরস্কার প্রদান  » «   জকিগঞ্জে সিএইচসিপিদের চাকুরী জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন  » «   জকিগঞ্জ পৌরসভায় সিআইপি কর্মশালা আজ  » «   প্রাক্তন ছাত্র পরিষদ ঈদগাহ বাজার উচ্চ বিদ্যালয়ে পুরস্কার প্রদান  » «   বাদেজমার ক্যান্সার আক্রান্ত সিহাবের আর্থিক সহায়তা কামনা  » «  

আল কোরআন ও আল হাদিস

dhormokormo-e1417089096207

আল কোরআন
বিসমিল্লাহির রাহমানির রাহিম:  সূরা নিসা
মদীনায় অবতীর্ণ
আয়াত : ৪৭-৪৮; রুকু ২৪
৬৪. আমি কেবল এ উদ্দেশ্যেই রাসূল প্রেরণ করেছি যে, আল্লাহর আদেশে তাদের আনুগত্য স্বীকার করবে এবং যদি তারা নিজ জীবনের উপর অত্যাচার করার পর তোমার নিকট আগমন করতো, অতঃপর আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করতো আর রাসূলও তাদের জন্য আল্লাহর নিকট ক্ষমা চাইতো, তাহলে নিশ্চয় তারা আল্লাহকে তাওবা কবুলকারী, করুণাময় দেখতে পেতো।

৬৫. অতএব, তোমার রবের শপথ! তারা কখনই ঈমানদার হতে পারবে নাÑ যে পর্যন্ত তোমাকে তাদের সৃষ্ট বিরোধের বিচারক না করে, অতঃপর তুমি যে বিচার করবে তা দ্বিধাহীন মনে গ্রহণ না করে এবং ওটা সন্তুষ্টচিত্তে কবুল করে।

৬৬. আর যদি আমি তাদের উপর বিধিবদ্ধ করতাম যে, তোমরা নিজেদেরকে হত্যা কর অথবা নিজ নগরী ছেড়ে বেরিয়ে যাও, তাহলে তাদের অল্প সংখ্যক ব্যতীত তা করতো না এবং যদ্বিষয়ে তাদেরকে উপদেশ দেয়া হয়েছিল তা যদি তারা করত তাহলে নিশ্চয় সেটা হত তাদের জন্য কল্যাণকর এবং ধর্মের উপর সুদৃঢ় থাকার জন্যও।

আল হাদিস
রাসূল (সা)-এর প্রতি ভালবাসা পোষণ ঈমানের অংশ
আবূ হুরায়রা রাদিয়াল্লাহু ‘আনহু থেকে বর্ণিত, রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়াসাল্লাম বলেছেন: “ঐ সত্তার শপথ যাঁর হাতে আমার প্রাণ! তোমাদের কেউ ততক্ষণ পর্যন্ত ঈমানদার হয় না, যতক্ষণ না আমি তার নিকট তার পিতা ও তার সন্তানের চেয়েও প্রিয়তর হই।”
[বুখারী: ১৪]

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.