বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বৃহস্পতিবার ত্রাণ নিয়ে জকিগঞ্জ থেকে টেকনাফ যাত্রা  » «   জকিগঞ্জ-শেওলা-সিলেট সড়কে গাছ রোপন করবে সেতুবন্ধন  » «   আলোর ঝলক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ সময় ৭অক্টোবর  » «   জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদেরকে সহায়তা প্রদান  » «   ঢাবি ভর্তি মেধা তালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   জকিগঞ্জের ইউএনও এবং এ্যাসিল্যান্ডকে সেতুবন্ধনের বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জের ইউএনও এবং এসিল্যান্ড বদলী  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের ২য় সাময়িক পরিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরিক্ষার মেধাতালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   পিল্লাকান্দির আব্দুস ছালাম চৌধুরী অসুস্থ; দোয়া কামনা  » «  

আলোচিত ৭ খুন মামলার বিচারককে বিদায়ী সংবর্ধনা

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সৈয়দ এনায়েত হোসেনের বিদায় অনুষ্ঠানে সর্বদলীয় আইনজীবীরা তার সততার প্রশংসা করেছেন।

আইনজীবীরা বলেন, সকল চাপকে উপেক্ষা করে আলোচিত সাত খুন মামলা পরিচালনাসহ আসামিরা প্রভাবশালী হওয়া সত্বেও কোনো ধরনের চাপকে তোয়াক্কা না করে তিনি তার সিদ্ধান্তে অটল ছিলেন। প্রতিটি জেলায় যদি সৈয়দ এনায়েত হোসেনের মত বিচারক থাকে তাহলে মানুষ সঠিক বিচার থেকে বঞ্চিত হবে না।

বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে জেলা আইনজীবী সমিতি ভবনে সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সৈয়দ এনায়েত হোসেনের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে আইনজীবীরা এসব কথা বলেন। এর আগে সিনিয়র জজ গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের বিচারের রায় প্রদান করেন এবং ২৬ জনকে মৃত্যুদণ্ড ও ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আনিছুর রহমান দিপুর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক আমজাদ হোসেন খোকন, জেলা আইনজীবী সাধারণ সম্পদাক হাবিব আল মোজাহিদ পলু, জেলা আইনজীবী সমিতি সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, জেলা আইজীবী সমিতি সাবেক সাধারণ সম্পাদক খোকন সাহা, সিনিয়র আইনজীবী আমিনুল ইসলাম, আব্দুল বারী ভূইয়া, হাছান ফেরদৌস জুয়েল, আসাদুজ্জামান, জাকির হোসেন, আলী আকবরসহ জেলা আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিদায়ী জজ সৈয়দ এনায়েত হোসেন আইনজীবীদের উদ্দেশে বলেন, এ কৃতিত্ব আমার একার না, আপনাদের সকলের। আমার বিচার কার্যে সকল আদেশে কেউ মনক্ষুণ্ন না হয়ে আমাকে সমর্থন করায় আমি সকল আইনজীবীর কাছে চির কৃতজ্ঞ। আমার নিয়োগের প্রথম দিকে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে নারাণগঞ্জ আইনজীবীদের আন্দোলনে যেদিন মাননীয় প্রধান বিচারপতি ১ মাসের মধ্যে দুর্নীতিবাজ অফিসারদের বদলি করেন সেদিন থেকেই নারায়ণগঞ্জ বারকে অন্তর থেকে স্যালুট দিয়েছি।

তিনি বলেন, আপনারা এভাবে সতর্ক থাকলে কোনো চাকরিতে কোনো অসৎ কর্মকর্তা থাকতে পারবে না। আমরা ২০-২৫ জন বিচারক আর আপনার ১২০০-১৪০০ জন আইনজীবী। আপনারা যদি আমাদেরকে পাহাড়া দেন আমাদের চেম্বারে কুকুর বিড়াল ঢুকার সুযোগ নেই। বিচার বিভাগের সুনাম অক্ষুণ্ন রাখার জন্য বিজ্ঞ আইনজীবীদের দায়িত্ব নিতে হবে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.