বৃহস্পতিবার, ২৬ এপ্রিল, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
চােখের জলে ইকবাল তালুকদারকে শেষ বিদায়  » «   ওসমানী থেকে জকিগঞ্জের আলী আশরাফের এমবিবিএস ডিগ্রী অর্জন  » «   পাতানো নির্বাচন জনগণ হতে দেবে না-উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ  » «   মশার যন্ত্রণায় অতিষ্ঠ জকিগঞ্জবাসী; পৌরসভা-ইউপির পদক্ষেপ নেই  » «   জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে শাপলার ফলক উন্মোচন  » «   সড়ক সংস্কার বিষয়ে যা বললেন ইউএনও-সিএন্ডবি কর্মকর্তারা  » «   জকিগঞ্জ-বটরতল সড়ক সংস্কার কাজ শুরু না হওয়ায় তীব্র ক্ষোভ  » «   বারঠাকুরী ও কসকনকপুর ইউপি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক প্রাথীদের জীবন বৃত্তান্ত আহ্বান  » «   উত্তরকুল মোশাহিদীয়া দাখিল মাদ্রাসা তালামীযের কমিটি গঠন  » «   তালামীযের জকিগঞ্জ পৌরসভা শাখার কমিটি গঠন  » «  

আলজেরিয়ায় সামরিক বিমান দুর্ঘটনায় নিহত ২৫৭

উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ার একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে আড়াই শতাধিক লোকের প্রাণহানির খবর পাওয়া গেছে। বিমানটির আরোহীরা সবাই সামরিক বাহিনীর সদস্য।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলের খবরে জানানো হয়, বুধবার (১১ এপ্রিল) সকালে রাজধানী আলজিয়ার্সের বৌফারিক বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হয় উড়োজাহাজটি।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, রাশিয়ার তৈরি বিমানটিতে দুই শতাধিক কিংবা তারও বেশি যাত্রী ছিল। বুধবার (১১ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৮টার দিকে উড্ডয়নের পরপরই বিমানবন্দরের পাশের কৃষি জমিতে বিমানটি বিধ্বস্ত হয়।

বিধ্বস্তের এ ঘটনায় প্রাথমিকভাবে ১০৫ জনের প্রাণহানির খবর জানানো হয়েছিল। তবে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে রয়টার্স জানায়, নিহতের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে।

বার্তাসংস্থা এএফপি বলছে, বিমান দুর্ঘটনা কবলিত স্থানে শতাধিক অ্যাম্বুলেন্স এবং ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেছে। আহতদের উদ্ধার করে রাজধানীর বিভিন্ন হাসপাতালে পাঠানো হচ্ছে।

দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান মুখপাত্র মোহাম্মদ আচৌর বলেছেন, বিমান দুর্ঘটনায় শতাধিক মানুষ নিহত হয়েছে। তবে আমরা এই মুহূর্তে সঠিক পরিসংখ্যান জানাতে পারছি না।

আলজেরিয়া সেনাবাহিনীর প্রধান বিমান বিধ্বস্তের ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। আলজেরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, ২০০৩ সালে পর দেশটিতে বিমান বিধ্বস্তে ঘটনায় এটিই সবচেয়ে ভয়াবহ প্রাণহানির ঘটনা। ওই বছর দেশটির বিমান সংস্থা এয়ার আলজেরিয়ার একটি বিমান তামানরাসেট থেকে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যে বিধ্বস্ত হয়ে ১০২ আরোহী নিহত হয়েছিল। ২০১৪ সালে দেশটির সেনাবাহিনীর সদস্য ও তাদের পরিবার বহনকারী একটি বিমান বিধ্বস্তে ৭৭ জনের প্রাণহানি ঘটে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.