মঙ্গলবার, ২২ মে, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জাতীয় পার্টির যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি নাসির উদ্দিন হেলালের দেশে প্রত্যাবর্তন  » «   বারহাল ছাত্র পরিষদের আজীবন সদস্য, লন্ডন প্রবাসী আজিজ আহমদকে সংবর্ধনা  » «   সমাপনী পরীক্ষায় উত্তীর্ন ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান  » «   জকিগঞ্জ-সিলেট সড়ক দ্রুত সংস্কার করতে কর্মকর্তাদের নির্দেশ দিলেন সেলিম উদ্দিন এমপি  » «   বিভিন্ন সমস্যায় জর্জরিত জকিগঞ্জ হাসপাতাল  » «   বারহাল ছাত্র পরিষদের আজীবন সদস্য জনাব আজিজ আহমদ কে সংবর্ধনা প্রদান সম্পন্ন  » «   আল্লামা মকদ্দছ আলীর সহধর্মীনির দাফন সম্পন্ন  » «   মাসুক উদ্দিন আহমদ বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত  » «   শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্ট এর বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ  » «   জকিগঞ্জে ছাত্র মজলিসের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত  » «  

আকাশে বিস্ফোরণ-নারী পাইলটের দক্ষতায় বাঁচল দেড়শ প্রাণ

বিমানটি তখন মাটি থেকে ৩০০০০ ফুট ওপরে। যাত্রীরা যে যার মতো করে সময় কাটাচ্ছেন। এর মধ্যেই প্রচণ্ড বিস্ফোরণ! উড়ে গেল প্লেনটির একটি ইঞ্জিন। এই অবস্থাতেও নিরাপদে ইমার্জেন্সি ল্যান্ডিং করল সাউথওয়েস্ট এয়ারলাইন্সের একটি বিমান। রক্ষা পেলেন বিমানের ১৪৯ জন যাত্রী। প্রচণ্ড বিপদেও নার্ভ ধরে রেখে বিমান ল্যান্ড করানোর জন্য এখন বীরের সম্মান পাচ্ছেন নারী পাইলট ট্যামি জো শাল্টস।

মঙ্গলবার সকালে নিউ ইয়র্ক থেকে ডালাস যাচ্ছিল বোয়িং ৭৩৭। বিমানটি মাটি ছাড়ার ঠিক ২০ মিনিটের মাথায় প্রচণ্ড বিস্ফোরণে উড়ে যায় তার একটি ইঞ্জিন। প্লেনের মধ্যে তৈরি হওয়া গর্ত দিয়ে মূহূর্তে বাইরে উড়ে যায় এক যাত্রী। যে কোনও মুহূর্তে প্লেনটি ভেঙে পড়বে বলে নিশ্চিত হয়ে যান যাত্রীরা। সবাই হাতে হাত ধরে প্রার্থনা শুরু করেন। কিন্তু এত সহজে হাল ছাড়তে রাজি ছিলেন না বিমান চালিকা ট্যামি জো শাল্টস। ইমার্জেন্সি ল্যান্ডিং-এর জন্য ফিলাডেলফিয়ার এয়ার ট্র্যাফিক কনট্রোলের সঙ্গে যোগাযোগ করেন তিনি।

যাত্রীবাহী বিমান চালানোর আগে নেভি পাইলট ছিলেন ট্যামি। সেই সময় ককপিটে বহু কঠিন পরিস্থিতির মোকাবিলা করার অভিজ্ঞতা রয়েছে তার। সেই অভিজ্ঞতাই কাজে লাগিয়ে একটুও উত্তেজিত না হয়ে এয়ার ট্র্যাফিক কনট্রোলের সঙ্গে যোগাযোগ করেন তিনি। প্রচণ্ড বিপদের মধ্যে তার সেই শান্ত কথোপকথন বিষ্ময় সৃষ্টি করেছে।

অবশেষে ২০ মিনিটের বিভীষিকার পর ফিলাডেলফিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে একটি মাত্র ইঞ্জিন নিয়ে ল্যান্ড করে বিমানটি। আহত যাত্রীদের জন্য ছুটে আসে মেডিক্যাল টিম। এই অবস্থা থেকেও বেঁচে ফিরে আপ্লুত যাত্রীরা সেই নারী পাইলটকে বীরের সম্মান দিচ্ছেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.